Shane Warne Funeral: রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে, মেলবোর্ন স্টেডিয়ামে শেন ওয়ার্নের নামে স্ট্যান্ড

অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নের (Shane Warne) মৃত্যুতে কোনও রহস্য নেই। আজ একথা জানিয়েছে থাইল্যান্ডের স্থানীয় পুলিশ (Thai Police)। গতকাল থাইল্যান্ডের (Thailand) কোহ সামুইতে থাই হলিডে আইল্যান্ড ভিলায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় শেন ওয়ার্নের। ওয়ার্নের ম্যানেজমেন্টের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, "শেনকে তাঁর ভিলায় সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায়। চিকিৎসকদের সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও তাঁকে বাঁচানো যায়নি।" শনিবার থাই পুলিশের এক কর্তা সংবাদসংস্থা এএফপিকে বলেছেন, "আমাদের তদন্তের ভিত্তিতে ঘটনাস্থলে কোনও রহস্যজনক কিছু পাওয়া যায়নি।"

ওয়ার্নের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (Australian Prime Minister Scott Morrison)। তিনি ওয়ার্নকে 'জাতির সর্বশ্রেষ্ঠ চরিত্রের একজন' হিসাবে স্মরণ করেছেন। রাষ্ট্রীয় মর্যাদায় শেন ওয়ার্নের শেষকৃত্য হবে বলেও জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। ওয়ার্নের মৃত্যুর পরে এক বিবৃতিতে মরিসন বলেন, "ওয়ার্নের দুঃখজনক এবং আকস্মিক মৃত্যুতে অস্ট্রেলিয়ানরা বিস্মিত হয়ে পড়েছে। অস্ট্রেলিয়ার অন্যতম শ্রেষ্ঠ চরিত্র ওয়ার্ন। খেলার প্রতি ভালবাসা তাঁকে অন্যদের থেকে আলাদা করেছে। দেশের হয়ে তিনি যে কীর্তি করেছেন তার জন্য রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য করা হবে। ফেডারেল এবং ভিক্টোরিয়ান সরকার, ক্রিকেট অস্ট্রেলিয়া শেষকৃত্যের আয়োজন করবে। ওয়ার্নের পরিবারের সঙ্গে আলোচনা করেই সব সিদ্ধান্ত নেওয়া হবে।" আরও পড়ুন: Allan Donald: বাংলাদেশ ক্রিকেট দলের ফাস্ট বোলিং কোচ নিযুক্ত হলেন অ্যালান ডোনাল্ড

এদিকে, অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট মাঠের গ্রেট সাউদার্ন স্ট্যান্ডের নাম বদলে ওয়ার্নের নামে করা হবে। এ কথা জানিয়েছেন ভিক্টোরিয়ার পর্যটন ও ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা।