Allan Donald: বাংলাদেশ ক্রিকেট দলের ফাস্ট বোলিং কোচ নিযুক্ত হলেন অ্যালান ডোনাল্ড
Allan Donald (Photo: IANS)

ঢাকা, ৫ মার্চ: বাংলাদেশ ক্রিকেট দলের (Bangladesh Cricket Team) ফাস্ট বোলিং কোচ (Fast-Bowling Coach) নিযুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অ্যালান ডোনাল্ড (Allan Donald)। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি বোলিং কোচ থাকবেন। ওটিস গিবসনের স্থলাভিষিক্ত হবেন অ্যালান। ইয়র্কশায়ারে প্রধান কোচ হিসাবে যোগদান করেছেন গিবসন। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের পদে রয়েছেন ডোনাল্ডের একসময়ের সতীর্থ রাসেল ডমিঙ্গো। অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকার হয়ে ৭২টি টেস্ট ও ৬৪টি ওয়ানডে খেলেছেন।

৫৫ বছর বয়সি এই প্রাক্তন ক্রিকেটার ২০০৭ সালে বোলিং পরামর্শদাতা হিসাবে কাজ শুরু করেছিলেন এবং ওয়ারউইকশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবে কাজ করেছিলেন। ২০১১ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সময় নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন। কিংবদন্তি পেসার এর আগে দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা দলে কাজ করেছেন। একবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে কাজ করেছেন। ২০১৯ সালে আইসিসি 'হল অফ ফেমে' অন্তর্ভুক্ত করা হয়েছিল অ্যালান ডোনাল্ডকে। আরও পড়ুন: Virat Kohli Reaches 8000 Test Runs: টেস্ট ক্রিকেটে ৮০০০ রানের মাইলস্টোন, কিংবদন্তিদের এলিট ক্লাবে বিরাট কোহলি

ক্রিকবাজকে ডোনাল্ড বলেছেন, "আমি দক্ষিণ আফ্রিকা সিরিজের শুরু থেকেই বাংলাদেশ ক্রিকেট দলে যোগ দেব। আমি রাসেল ডোমিঙ্গোর সঙ্গেও খুব ঘনিষ্ঠভাবে কাজ করছি, যাকে আমি খুব ভালভাবে চিনি। আমি জানি তিনি বাংলাদেশ দলের জন্য খুব পরিশ্রম করছেন। আমি বাংলাদেশের ফাস্ট বোলারদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।"