Shah Rukh Khan Wishes CSK & MI: আর কিছুক্ষণ পর মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস; দুটি দলকে শুভেচ্ছা জানালেন শাহরুখ খান
শাহরুখ খান (Photo Credits: File Image)

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, এরপরই অনুষ্ঠিত হবে আইপিএল ২০২০-র প্রথম ম্যাচ। করোনার কারণে গত মার্চ মাসে আয়োজন করা যায়নি আইপিএল। অবশেষে আজ থেকে শুরু হবে বাইশ গজের যুদ্ধ। উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্সদের ঝুলিতে চারটি আইপিএল শিরোপা রয়েছে। অন্যদিকে এমএস ধোনির অধীনে সিএসকে তিনবার আইপিএল জিতেছে। খেতাবি লড়াইয় শুরু আজ থেকে।

ম্যাচের আগে মনোবল বাড়াতে মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন রোহিত শর্মা এবং সিএসকের অধিনায়ক এমএস ধোনিকে শুভেচ্ছাবার্তা জানালেন কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান (Shah Rukh Khan)। আজকের ম্যাচের জন্য উচ্ছ্বসিত কিং খান। টুইটারে তিনি লেখেন, 'দুটি দলের জন্যই রইল শুভকামনা। সকল খেলোয়াড়রা ভালোভাবে তাঁরা খেলুক, একটা ভালো ম্যাচ হোক'। পাশাপাশি রোহিত শর্মা ও এমএস ধোনিকে ট্যাগ করে লেখেন,'ছ'ফুটের দূরত্ব বজায় রেখে তোমাদের জন্য রইল গভীর আলিঙ্গন'। আরও পড়ুন, ডিডি স্পোর্টস, ডিডি ন্যাশনাল ও দূরদর্শনে কি দেখা যাবে আইপিএলের সরাসরি সম্প্রচার?

এবারের আইপিএলে গ্যালারিতে থাকছে না দর্শক। কার্যত বন্ধ দরজায় খেলা হবে। দর্শকদের উচ্ছ্বাস খেলোয়াড়দের উৎসাহ দিতে সাহায্য করে। থাকছে না চিয়ার লিডার্সও। বড় করে কোনও উদ্বোধনী অনুষ্ঠানও করা হয়নি এবছর এছাড়াও, ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে যে, ২০২০ সালের আইপিএলে পুরো টুর্নামেন্ট জুড়ে সংবাদমাধ্যমের কোনও প্রবেশাধিকার থাকছে না। স্বাভাবিকভাবেই বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রেস বক্সে সাংবাদিকদের প্রবেশের কোনও অনুমতি দেয়নি আরব আমিরশাহী ক্রিকেট সংস্থা। এছাড়াও, এবছরের সবথেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে খেলোয়াড়দের শারীরিকভাবে সুস্থ রাখা।

আজকের ম্যাচ সরাসরি সম্প্রচারিত হবে ষ্টার স্পোর্টসেই। এছাড়াও, দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারেও। কোনও মিডিয়া উপস্থিতি না থাকায় আইপিএলের ইতিহাসে এবারই প্রথমবারের মতো আনুষ্ঠানিক কোনও প্রি-ম্যাচ কনফারেন্স থাকবে না। তবে প্রতি ম্যাচের পর বাধ্যতামূলকভাবে পোস্ট ম্যাচ কনফারেন্স হবে এবং সেটি পরিচালনা করা হবে অনলাইনের মাধ্যমে। সেই অনলাইন প্রেস কনফারেন্সের ইমেল লিঙ্ক সাংবাদিকদের পাঠিয়ে দেওয়া হবে।