Samrudh Kini: জসপ্রিত বুমরাহর মতো অ্যাকশনে বোলিং, পারফেক্ট ইয়র্কারে স্ট্যাম্প ছিটকে দিল ৮ বছরের খুদে
(Photo Credits: Twitter/ Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের স্পিডস্টার জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) এই মুহূর্তে বিশ্বের সেরা পেসার। এবং তিনি তাঁর ক্যারিয়ারে এখনও অবধি অনেক বড় বড় দলের ব্যাটিং লাইন আপকে তছনছ করে দিয়েছেন। বিশেষ করে, ডেথ ওভারগুলিতে তাঁর মোকাবিলা করা ব্যাটসম্যানদের কাছে খুবই কাজ। বিপজ্জনক ইয়র্কার, ব্যাটসম্যানদের কাছে বিভ্রান্তকর স্লোয়ারের মতো অস্ত্র রয়েছে তাঁর হাতে। কৃপণ বোলিংয়ের পাশাপাশি উইকেট নেওয়ার ক্ষেত্রেও তাঁর দক্ষতার কথা সবারই জানা। যে কোনও ফরম্যাটে সবচেয়ে বেশি নজর কাড়ে তাঁর বোলিং অ্যাকশন। সংক্ষিপ্ত রানআপেই বোলিংয়ে বিষ ঢালেন বুমরাহ। বোলিংয়ের জন্য সমগ্র ক্রিকেট বিশ্বেই জনপ্রিয় তিনি। তাঁর জনপ্রিয়তা এতটাই যে এখন উঠতি বোলারদের অনেকেই বুমরাহকেই অনুকরণ করছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর রেকর্ড আশাতীত না হলেও অনেক উদীয়মান ফাস্ট বোলার তাঁকে সমীহ করেন ও মাঠে তাঁকে অনুসরণ করার চেষ্টা করেন। এবার তাঁকে অনুসরণ করল ৮ বছরের এক খুদে। সমরুদ্ধ কিনি (Samrudh Kini) নামে ওই খুদের একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ততে দেখা যাচ্ছে, জসপ্রীত বুমরাহর মতো করেই সে বল করছে। শুধু তাই নয়, তাই বয়সের এক খুদে ব্যাটসম্যানকে সে ইয়র্কারে বোল্ড করেছে।

ভিডিয়ো ক্লিপটি সমরুদ্ধর বাবা সুনীল কিনি (Sunil Kini) শেয়ার করেছেন। তিনি দাবি করেছেন যে তাঁর ছেলেই পরবর্তী ‘জসপ্রীত বুমরাহ’ তৈরির পথে আছে। তাঁর ছেলেই প্রতিদিন বুমরাহর স্টাইলে ইয়র্কারের অনুশীলন করে। সুনীলের শেয়ার করা ক্লিপে সমরুদ্ধকে বুমরাহর মতোই বল ছাড়তে দেখা যায় এবং তাঁর ছোড়া ডেলিভারি ব্যাটসম্যানকে পুরোপুরি বেকায়দায় ফেলে দিয়েছিল ও স্টাম্প ছিটকে দিয়েছিল। যদি এই ভিডিয়ো বুমরাহ দেখেন, তবে এই খুদের দক্ষতা দেখে তিনি আনন্দিত হবেন। আরও পড়ুন: IPL 2020: প্রকাশিত আইপিএলের সূচি, প্রথম ম্যাচেই মুখোমুখি ধোনি-রোহিত

জসপ্রীত বুমরাহর বর্তমানে ভারতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে রয়েছেন। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের সময় তাঁকে বল হাতে দেখা যাবে। ওয়ানডে সিরিজে হতাশাজনক ফলের পর ডানহাতি এই ফাস্ট বোলারকে দেখে ভালো লাগছে এবং আসন্ন টেস্ট সিরিজে তিনি নিজেকে মেলে ধরবেন বলে আশা করা যাচ্ছে।