Christmas 2020: সান্তা ক্লজ সেজে ক্রিসমাসের শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর, দেখুন ভিডিয়ো
Sachin Tendulkar Turns Santa Claus (Photo Credits: Instagram)

সান্তা ক্লজ সেজে ক্রিসমাসের (Christmas 2020) শুভেচ্ছা জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। আজ সকালে ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছেন সচিন, তাতে তাঁকে সান্তা সেজে ভক্তদের বড়দিনের শুভেচ্ছা জানাতে দেখা যাচ্ছে। ভক্তদের এই উৎসব বিশেষ সমারোহে পালন করার বার্তাও দিয়েছেন মাস্টার ব্লাস্টার। সচিন লিখেছেন, সবাইকে বলছি! ক্রিসমাস সবসময় একত্রিত হওয়ার এবং কিছু দেওয়ার জন্য। আসুন আমরা আমাদের চারপাশের লোকদের জন্য এমনকি ছোটো করে হলেও এই দিন বিশেষ করে তুলি। এর মধ্যে ধন্য হওয়ার বিষয় আছে।

বড়দিন বা ক্রিসমাস একটি বাৎসরিক খ্রিস্টীয় উৎসব। ২৫ ডিসেম্বর তারিখে যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে এই উৎসব পালিত হয়। এই দিনটিই যিশুর প্রকৃত জন্মদিন কি না তা জানা যায় না। বিশ্বাস অনুসারে, এই তারিখের ঠিক নয় মাস পূর্বে মেরির গর্ভে প্রবেশ করেন যিশু। সম্ভবত, এই হিসাব অনুসারেই ২৫ ডিসেম্বর তারিখটিকে যিশুর জন্মতারিখ ধরা হয়। রোমের প্রথম খ্রিস্টান রাজা কনস্ট্যানটাইন এই দিনটি যীশুর জন্মদিন হিসেবে পালন করার প্রথম নির্দেশ দেন। কয়েক বছর পরে পোপ জুলিয়াস মেনে নেন কনস্ট্যানটাইনের বিধান। সেই থেকে ২৪ ডিসেম্বর ক্রিসমাস ইভ, ২৫ ডিসেম্বর ক্রিসমাস এবং ২৬ ডিসেম্বর বক্সিং ডে হিসেবে পালন হয়ে আসছে। আরও পড়ুন: Christmas celebration In Kolkata: করোনা ভয়কে তুচ্ছ করে শহরের রাজপথে মানুষের ঢল, বড়দিন উপলক্ষে সতর্ক কলকাতা পুলিশ

 

খ্রিষ্টীয় ধর্মানুষ্ঠান হওয়া সত্ত্বেও একাধিক অ-খ্রিষ্টান সম্প্রদায়ও মহা সমারোহে বড়দিন উৎসব পালন করে। এমনকি কোনও কোনও ক্ষেত্রে উৎসবের আয়োজনে প্রাক-খ্রিষ্টীয় ও ধর্মনিরপেক্ষ বিষয়ভাবনার সমাবেশও দেখা যায়। উপহার প্রদান, সংগীত, বড়দিনের কার্ড বিনিময়, গির্জায় উপাসনা, ভোজ, এবং বড়দিনের বৃক্ষ, আলোকসজ্জা, মালা, মিসলটো, যিশুর জন্মদৃশ্য এবং হলি সমন্বিত এক বিশেষ ধরনের সাজসজ্জার প্রদর্শনী আধুনিককালে বড়দিন উৎসব উদযাপনের অঙ্গ।