Sachin Tendulkar As Coach: এবার কোচের ভূমিকায় মাঠে নামবেন শচিন তেন্ডুলকর!
কোচের ভূমিকায় মাঠে নামবেন শচিন তেন্ডুলকর(Photo Credits : Getty Images)

এবার কোচের (Coach) ভূমিকায় মাঠে নামতে চলেছেন শচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ২৪ বছরের ক্রিকেট কেরিয়ারে (Cricket Career) ব্যাট হাতে অনেক সাফল্য পেয়েছেন। এবার অন্য দলের হয়ে কোচিং দায়িত্ব নিতে চলেছেন লিটল মাস্টার। জানা গিয়েছে, এক চ্যারেটি ম্যাচে শচিনকে কোচের ভূমিকায় দেখা যেতে চলেছে।

ক্রিকেট কোচের ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন ভারতীয় ক্রিকেটের ভগবান। অস্ট্রেলিয়ায় পাঁচ মাস ধরে চলতে থাকা দাবানলে (Australia Bushfire) কয়েক কোটি বন্যপ্রাণের মৃত্যু হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণও অনেক। অস্ট্রেলিয়ার এই প্রাকৃতিক বিপর্যয়ে সাহায্য করতেই ক্রিকেটাররা যৌথভাবে এগিয়ে আসছেন। ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে ক্রিকেটাররা একটি প্রদর্শনী ম্যাচ খেলতে চলেছেন। সেই ম্যাচেই ক্রিকেট কোচের ভূমিকায় দেখা মিলবে শচীনের। আগামী ৮ ফেব্রুয়ারি এই ম্যাচ অনুষ্ঠিত হবে। বিগ ব্যাস লিগের ফাইনাল ম্যাচের আগে এই প্রদর্শনী ম্যাচ হবে। যেখানে প্রাকৃতিক বিপর্যয় ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য রিকি পন্টিং (Ricky Ponting) ও শেন ওয়ার্নের (Shane Warne) দলের মধ্যে ম্যাচ হবে। সেখানে রিকি পন্টিংয়ের দলের কোচের ভূমিকায় থাকবেন শচিন। আরও পড়ুন: Manoj Tiwary: রনজিতে ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন মনোজ তিওয়ারি

অন্যদিকে শেন ওয়ার্নের দলে কোচ হিসেবে থাকবেন কোর্টনি অ্যান্ড্রু ওয়ালশ (Courtney Andrew Walsh)। ওয়েস্ট ইন্ডিজের খ্যাতনামা আন্তর্জাতিক এই ক্রিকেট তারকা বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের কোচ (Bangladesh Cricket Coach) হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৮৪ থেকে ২০০১ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ফাস্ট বোলাররূপে (bowler) প্রতিনিধিত্ব করে এসেছেন। পন্টিং-ওয়ার্নার ছাড়া এই রিলিফ ফান্ডের প্রদর্শনী ম্যাচে খেলবেন জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, মাইকেল ক্লার্কের মত ক্রিকেটাররা (Cricketer)।