Manoj Tiwary: রনজিতে ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন মনোজ তিওয়ারি
মনোজ তিওয়ারি (Photo Credits: IANS)

আইপিএলের নিলামে (IPL Auction) দল পাননি। এমনকী, এখন জাতীয় স্তরের টুর্নামেন্টগুলিতেও তাঁকে উপেক্ষা করা হচ্ছে। বিসিসিআই (BCCI) আয়োজিত চ্যালেঞ্জার ট্রফিতেও সুযোগ পাচ্ছেন না। হাতে সম্বল বলতে শুধু রনজি ট্রফি। তাই সেখানেই সব উপেক্ষার জবাব দিলেন মনোজ তিওয়ারি (Manoj Tiwari)। ব্যাট হাতে বুঝিয়ে দিলেন, কেন তাঁকে একসময় দেশের সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটারদের তালিকায় রাখা হত। রনজি ট্রফিতে নিজের কেরিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন মনোজ। সেই সঙ্গে বাঙালি পেল তিনশত রানের অধিকারি দ্বিতীয় ক্রিকেটারকে।

মনোজের ত্রিশতরানে ভর করে এদিন কল্যাণীতে হায়দরাবাদের বিরুদ্ধে রানের পাহাড় গড়ল বাংলা (West Bengal)। কল্যাণীতে হায়দরাবাদের (Hyderabad) বিরুদ্ধে রনজি ট্রফির ম্যাচে ৩০৩ রানে অপরাজিত থাকলেন জাতীয় দলের প্রাক্তন তারকা। ৪১৪ বলে ৩০৩ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। মারলেন ৩০টি চার এবং পাঁচটি ৬। গতকাল রবিবারই নিজের রনজি প্রথম সারির কেরিয়ারের ২৭তম শতরানটি করেন তিনি। খেলা শেষ হওয়ার সময় ১৬৫ রানে অপরাজিত ছিলেন তিনি। দিনের শেষে বাংলার রান ছিল পাঁচ উইকেটের বিনিময়ে ৩৬৬। সোমবার সকাল থেকেই মারকুটে ব্যাটিং শুরু করেন বাংলার প্রাক্তন অধিনায়ক। এবং পেরিয়ে যান কাঙ্ক্ষিত ত্রিশতরানের গণ্ডি। এটি তাঁর কেরিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি এবং ষষ্ঠ ডাবল সেঞ্চুরি। আরও পড়ুন: Hardik Pandya: মঙ্গলবার থেকে জাতীয় ক্রিকেট একাডেমিতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া

এর আগে তাঁর কেরিয়ারের সর্বোচ্চ স্কোর ছিল ২৬৭। বাংলা ইনিংস (Innings) ঘোষণা করে ৬৩৫ রানে। বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে আছেন মনোজ তিওয়ারি। কদিন আগেই, বাংলার ড্রেসিং রুমে (Dressing Room) জাতীয় দলের নির্বাচক দেবাঙ্গ গান্ধীকে ঢুকতে না দিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। মূলত মনোজের অভিযোগেই দেবাঙ্গকে বাংলার ড্রেসিং রুম থেকে ‘অপমানিত’ হয়ে বেরিয়ে যেতে হয়। এর আগে আইপিএলে দল না পাওয়ার ব্যর্থতাকেও অভিনব ভঙ্গিতে সেলিব্রেট করেছেন তিনি। সেটাও নজর কেড়েছে সংবাদমাধ্যমের। তবে, এবার তিনি প্রচারের আলোয় এলেন ব্যাট হাতে সাফল্যের জন্য।