RR vs PBKS, VIVO IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৪ রানে হারাল পাঞ্জাব কিংস

আইপিএলের (VIVO IPL 2021) চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) ৪ রানে হারিয়ে দিল পাঞ্জাব কিংস (Punjab Kings)। দুরন্ত শতরান করেও দলকে জেতাতে পারলেন না রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। ৬৩ বলে অপরাজিত ১১৯ রানের ইনিংস খেলেন তিনি। সোমবার টস জিতে পাঞ্জাব কিংসকে প্রথম ব্যাট করতে পাঠিয়েছিলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু। শুরুতে মায়াঙ্ক আগরওয়ালের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাঞ্জাব। ১৪ রান করে ফিরে যান মায়াঙ্ক। এরপর কে এল রাহুল ও ক্রিস গেল ইনিংসের হাল ধরেন। চেনা ছন্দে ব্যাট করে ২৮ বলে ৪টি চার ও ২টি ছয় মেরে ৪০ রান করেন গেল। রিয়ান পরাগের বলে আউট হন গেল। ৫০ বলে ৯১ রান করেন পাঞ্জাব অধিনায়ক রাহুল। ৭টি চার ও ৫টি ছয় মারেন তিনি। পরের দিকে নেমে ২৮ বলে ঝোড়ো ৬৪ রান করেন দীপক হুডা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২১ রান তোলে পাঞ্জাব কিংস। অভিষেক ম্যাচেই রাজস্থানের হয়ে তিন উইকেট নেন চেতন সাকারিয়া।

২২২ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই বেন স্টোকসকে হারায় রাজস্থান। মহম্মদ শামির বলে তিনি কট অ্যান্ড বোল্ড হয়ে যান খাতা না খুলেই। এরপর আসেন অধিনায়ক সঞ্জু স্যামশন। মনন ভোহরা আউট হন ১২ রানে। চার ওভারের মধ্যে ২ উইকেট চলে গিয়ে চাপ বাড়ে রাজস্থানের। এরপর রাজস্থান ইনিংসের হাল ধরেন অধিনায়ক সঞ্জু। জস বাটলার (১৩ বলে ২৫), শিবম দুবে (১৫ বলে ২৩) ও রিয়ান পরাগ (১১ বলে ২৩) চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি রাজস্থানের। আরও পড়ুন: IPL 2021: স্লো ওভার-রেটের কারণে ১২ লাখ জরিমানা সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির

শেষ তিন ওভারে রাজস্থানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪০ রান। সঞ্জু শেষ ১২ বলে ২১ রানের টার্গেটে নিয়ে যান। এরপর জয়ের জন্য ৬ বলে ১৩ রানের লক্ষ্যমাত্রায় নিয়ে যান তিনি। কিন্তু শেষরক্ষা হল না। ৬৩ বলে অপরাজিত ১১৯ (১২টি চার ও ৭টি ছয়) রান করেন সঞ্জু।