IPL 2021: স্লো ওভার-রেটের কারণে ১২ লাখ জরিমানা সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির
MS Dhoni (Photo Credits: IANS)

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে স্লো ওভার-রেটের কারণে জরিমানা হল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni)। তাঁকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস। ধোনির দলের ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দিল্লি ক্যাপিটালস ৮ বল বাকি থাকতেই ১৮.৪ ওভারে ম্যাচ জিতে নেয়। এক বিবৃতিতে আইপিএল জানিয়েছে, দিল্লি ক্যাপিটালস-র বিপক্ষে ম্যাচে স্লো ওভার রেটের কারণে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনিকে জরিমানা করা হয়েছে। এটি স্লো ওভার-রেট অপরাধ সম্পর্কিত আইপিএলের আচরণবিধির আওতায় পড়েছে। এই মরশুমে এটা প্রথম বলে ধোনিকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়ে আইপিএল অভিযান শুরু করেছে দিল্লি ক্যাপিটালস। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋষভ। ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান তোলে। রুতুরাজ গায়কোয়াড় ও ফাফ দুপ্লেসির ওপেনিং জুটি ফেল করে। ৭ রানে দুই উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। দলের হাল ধরতে নামেন মইন আলি ও সুরেশ রায়না। জুটি বেঁধে ৩৮ বলে ৫৩ রান তোলেন তাঁরা। অশ্বিনের বলে ধাওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মইন। ২৪ বলে ঝোড়ো ৩৪ রানের ইনিংস খেলেন ব্রিটিশ অলরাউন্ডার। এরপর আম্বতি রায়ডুকে সঙ্গে নিয়ে এগিয়ে যান সুরেশ রায়না। আম্বতি ১৬ বলে ২৩ করে আউট হন। ঠিক ২ ওভার পরেই ৩৬ বলে ৫৪ করে রানআউট হন রায়না। সাত নম্বরে ব্যাট করতে নামা এমএস ধোনির দিকেই নজর ছিল। কোনও রান না করেই বোল্ড হয়ে যান চেন্নাইয়ের ক্যাপ্টেন। রবীন্দ্র জাদেজা (২৬) ও স্যাম কারান (৩৪) শেষ পর্যন্ত লড়াই করে ১৮৮ রান তোলেন। আরও পড়ুন: CSK vs DC, IPL 2021: চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়ে আইপিএল অভিযান শুরু দিল্লি ক্যাপিটালস-র

এরপর রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের শার্দুল ঠাকুর, মইন আলি, ডোয়েন ব্রাভোদের নিয়ে ছেলেখেলা করেন শিখর ধওয়ান। ৫৪ বলে ১০টি চার ও ২ টি ছয় নিয়ে ৮৫ রানের ইনিংস খেলেন ধওয়ান। তাঁকে যোগ্য সঙ্গত দেন পৃথ্বী শা। ৩৮ বলে ৯টি চার ও ৩টি ছয়ের সাহায্যে ৭২ রানের ঝোড়ো ইনিংস খেলেন পৃথ্বী। ওপেনিং জুটিতে ১৩৮ রান হয়। পৃথ্বী আউট হওয়ার পর দিল্লিকে জয়ের কার্যত দোরগোড়ায় পৌঁছে দেন শিখর ধাওয়ান। ৮৫ রানের মাথায় তিনি ফিরে গেলে বাকি কাজটা মার্কাস স্টোইনিসকে নিয়ে সেরে ফেলেন অধিনায়ক ঋষভ পন্থ (অপরাজিত ১৫)। ৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় দিল্লি।