CSK vs DC, IPL 2021: চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়ে আইপিএল অভিযান শুরু দিল্লি ক্যাপিটালস-র
Prithvi Shaw & Shikhar Dhawan (Photo Credits: Twitter)

আইপিএলের (IPL 2021) দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসকে (CSK) ৭ উইকেটে হারিয়ে আইপিএল অভিযান শুরু করল দিল্লি ক্যাপিটালস (DC)। শার্দুল ঠাকুর, মইন আলি, ডোয়েন ব্রাভোদের নিয়ে ছেলেখেলা করলেন শিখর ধওয়ান। ৫৪ বলে ১০টি চার ও ২ টি ছয় নিয়ে ৮৫ রানের ইনিংস খেলেন ধওয়ান। তাঁকে যোগ্য সঙ্গত দেন পৃথ্বী শা। ৩৮ বলে ৯টি চার ও ৩টি ছয়ের সাহায্যে ৭২ রানের ঝোড়ো ইনিংস খেলেন পৃথ্বী। ওপেনিং জুটিতে ১৩৮ রান হয়। পৃথ্বী আউট হওয়ার পর দিল্লিকে জয়ের কার্যত দোরগোড়ায় পৌঁছে দেন শিখর ধাওয়ান। ৮৫ রানের মাথায় তিনি ফিরে গেলে বাকি কাজটা মার্কাস স্টোইনিসকে নিয়ে সেরে ফেলেন অধিনায়ক ঋষভ পন্থ (অপরাজিত ১৫)। ৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় দিল্লি।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋষভ। ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান তোলে। রুতুরাজ গায়কোয়াড় ও ফাফ দুপ্লেসির ওপেনিং জুটি ফেল করে। ৭ রানে দুই উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। দলের হাল ধরতে নামেন মইন আলি ও সুরেশ রায়না। জুটি বেঁধে ৩৮ বলে ৫৩ রান তোলেন তাঁরা। অশ্বিনের বলে ধাওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মইন। ২৪ বলে ঝোড়ো ৩৪ রানের ইনিংস খেলেন ব্রিটিশ অলরাউন্ডার। এরপর আম্বতি রায়ডুকে সঙ্গে নিয়ে এগিয়ে যান সুরেশ রায়না। আম্বতি ১৬ বলে ২৩ করে আউট হন। আরও পড়ুন: Sourav Ganguly: ‘সেরা টি-টোয়েন্টি বিশ্বকপের আয়োজন করবে ভারত’, বললেন সৌরভ

ঠিক ২ ওভার পরেই ৩৬ বলে ৫৪ করে রানআউট হন রায়না। সাত নম্বরে ব্যাট করতে নামা এমএস ধোনির দিকেই নজর ছিল। কোনও রান না করেই বোল্ড হয়ে যান চেন্নাইয়ের ক্যাপ্টেন। রবীন্দ্র জাদেজা (২৬) ও স্যাম কারান (৩৪) শেষ পর্যন্ত লড়াই করে ১৮৮ রান তোলেন।