Sourav Ganguly: ‘সেরা টি-টোয়েন্টি বিশ্বকপের আয়োজন করবে ভারত’, বললেন সৌরভ
টোকিয়ো অলিম্পিকে ভারতের দূত সৌরভ গাঙ্গুলি (Photo Credits: IANS)

করোনা কেড়েছে একটা বছর। গতবছর এই সময়ে গোটা পৃথিবীতে চলেছে লকডাউন। এর জেরে বিশ্ব অর্থনীতিতে নেমেছে ধস। ব্যবসা বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা সবেতেই টানা বিরতি, ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। শেষমেশ আবুধাবিতে নমো নমো করে সারতে হয়েছে ২০২০-র আইপিএল ম্যাচ। এতেও রেহাই নেই, ২০২১ যখন করোনার পাহাড় প্রমাণ ক্ষতির বোঝা সরিয়ে মাথা তুলে দাঁড়াচ্ছে তখন ভারতে তীব্র হল মহামারীর থাবা। গত বছরের দৈনিক সংক্রমণের পরিসংখ্যানকে পিছনে ফেলে লাখের গণ্ডী পেরিয়ে গেল আক্রান্তের সংখ্যা এখন প্রতিদিন প্রায় দেড় লাখ মানুষ ভারতে করোনয় আক্রান্ত হচ্ছেন। এরমধ্যে আবার আইপিএল। এমনিতেই করোনাত্রস্ত মুম্বই যেন দিশাহীন, তাতে আইপিএল ম্যাচ নিয়ে জনমানসে ধোঁয়াশা তৈরি হয়েছে। আরও পড়ুন-Supreme Court: সুপ্রিম রায়, নন্দীগ্রামে মমতার আহত হওয়ার ঘটনায় সিবিআই তদন্তের আর্জি খারিজ

এসবের মধ্যে শুধু আইপিএল নয় বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)  সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের বিষয়ে আশাবাদী। চলতি বছরের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে ভারতে। এই প্রসঙ্গ সৌরভ বলেন, “আমি আশাবাদী যে আগামী মরসুমে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে এবং পূর্ণ ঘরোয়া মরশুম এবং সব থেকে ভাল টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করব আমরা।” তবে টি-টোয়েন্টির ফর্ম্যাটেই যে শুধু এ বছর খেলা হবে এমনটাও নয়। বর্তমানে দেশের করোনা পরিস্থিতি ধীরে ধীরে বদলায়। ইতিবাচক ইঙ্গিত মেলে, তাহলে আগামী জুন জুলাই মাসে অনূর্ধ্ব ১৯ ক্রিকেটেরও আয়োজন হবে। এই বয়সি খেলোয়াড়রা প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে। একইভাবে আগামী অক্টোবর নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। তানিয়েই আশাবাদী সৌরভ মনে করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা আয়োজনক দেশ হবে ভারত।

এই প্রসঙ্গে সৌরভ বলেন, এক বছর ধরে সবাই বাড়িতে বন্দি থেকেছে। সংক্রমণে ভয়ে ঘরবন্দি। লকডাউনে চলে গিয়েছিল গোটা বিশ্ব। এমনভাবে বাড়িতে থেকেও দেশ ও বিদেশের ক্রিকেটাররা চলতি মরশুমে বাইশ গজে যেভাবে সাড়া জাগানো পারফর্ম্যান্স দিচ্ছেন, তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাকে। আর এই প্রশংসা সেই সমস্ত ক্রিকেটারদের প্রাপ্য।