Virat Kohli: সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়বেন বিরাট কোহলি, নতুন নেতা হবেন রোহিত শর্মা
Virat Kohli and Rohit Sharma (Photo Credits: Getty Images)

টি-২০ বিশ্বকাপের পর ভারতের ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়কত্ব ছেড়ে দেবেন বিরাট কোহলি। বদলে নেতৃত্বে আসবেন রোহিত শর্মা। এমই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে একটি সংবাদমাধ্যমের রিপোর্টে। তাতে বলা হয়েছে, ওয়ানডে ও টি-২০-র নেতৃত্ব ছাড়লেও টেস্ট অধিনায়ক হিসেবেই থাকবেন বিরাট। দ্য টাইমস অফ ইন্ডিয়া এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, "বিরাট নিজেই এই ঘোষণা করবেন। তিনি মনে করেন যে তাঁকে তার ব্যাটিংয়ে মনোনিবেশ করতে হবে। তিনি সর্বদা যা ছিলেন তা হয়ে ফিরে যেতে হবে, সেটা হল বিশ্বের সেরা ব্যাটসম্যান। বিশ্বের সেরা ব্যাটসম্যান হয়ে ওঠার লক্ষ্যই রয়েছে বিরাটের।"

টিওআই রিপোর্টে বলা হয়েছে, গত কয়েক মাসে দুই ভারতীয় তারকা ক্রিকেটারের মধ্যে অনেকবার বৈঠক করেছে। রোহিত আইপিএলে অধিনায়ক হিসেবে সফল হয়েছেন, মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচটি শিরোপা এনে দিয়েছেন। তিনি মাঝে মাঝে কোহলির বদলে ভারতীয় দলের অধিনায়কও ছিলেন এবং সেখানে ভালো কাজ করেছেন। আরও পড়ুন: Jet Airways To Resume Operations: আগামী বছরেই ফের আকাশে উড়বে জেট এয়ারওয়েজ-র বিমান

কোহলি এখনও পর্যন্ত ৯৫টি ওয়ানডে ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে ভারত ৬৫টি ম্যাচ জিতেছে, হেরেছে ২৭টিতে। টি-২০-তে বিরাটের অধিনায়কত্বে ভারত ৪৫টি ম্যাচ খেলেছে, হেরেছে ১৪ বার হেরেছে। অন্যদিকে রোহিত ভারতকে ১০টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তিনি ৮টি ম্যাচে জিতেছে। টি-২০-তে রোহিতের নেতৃত্বে ভারত ১৯ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচ জিতেছে, হেরেছে ৪টিতে।