বরিভালির গলি থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম, আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বছর পূর্ণ রোহিত শর্মার
রোহিত শর্মা (Photo Credits: Getty Images)

আন্তর্জাতিক ক্রিকেটে (International Cricket) ১৩ বছর পূর্ণ করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ১৩ বছর আগে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে রোহিত তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করলেও পরে তিনি আধুনিক প্রজন্মের অন্যতম সেরা ওপেনার হিসাবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। ১৩ বছর আন্তর্জাতিক ক্রিকেটে কাটানার পর টুইটারে তিনি একটি আবেগঘন পোস্ট করেছেন।

তাঁর বিশেষ দিনটিতে অনুগামীদের কাছ থেকে আন্তরিক শুভেচ্ছা পেয়েছেন মুম্বইকর। ভক্তদের ভালোবাসায় অভিভূত হয়ে রোহিত তাঁর টুইটার হ্যান্ডেলে জানিয়েছেন, তিনি কখনও ভাবেননি যে বরিভালির গলিতে খেলা তাঁকে দেশের হয়ে ক্রিকেট খেলার স্বপ্ন অর্জন করতে পরিচালিত করবে। রোহিত টুইট করেছেন, "১৩ টি আশ্চর্যজনক বছর এবং আমি কৃতজ্ঞ ... কখনও ভাবিনি যে বরিভালির গলিতে খেলা এই একদিন আমার স্বপ্নে বাঁচবে।" আরও পড়ুন: Lionel Messi Birthday Special: আজ বিশ্ব ফুটবলের জাদুকর লিওনেল মেসির জন্মদিন, শুভেচ্ছা জানাতে শেয়ার করে নিন তাঁর উল্লেখযোগ্য কিছু ছবি

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেই রোহিত নিজের জাত চিনিয়েছিলেন। তাঁর চালিয়ে খেলার দক্ষতা বেশ নজর কাড়ে। সেই থেকে হিটম্যান নামে পরিচিত হয়ে যান। যদিও ধারাবাহিকতার কারণে সমালোচনা তাঁর পিছু ছাড়েনি। যদিও ২০১৩ সালে তিনি মিডল অর্ডার থেকে ওপেন করতে শুরু করেন। তার পর থেকে আর তাঁকে পেছনে তাকাতে হয়নি। শেষ কয়েক বছর ব্যাট হাতে বাইশ গজে শাসন করেছেন তিনি। এখনও পর্যন্ত ২২৪ একদিনের ম্যাচে ৯ হাজার ১১৫ রান, ৩২ টেস্টে ২ হাজার ১৪১ রান ও ১০৮ টি-২০-তে ২ হাজার ৭৭৩ রান করেছেন হিটম্যান।