Richa Ghosh Donates One Lakh To Relief fund: রাজ্য আপৎকালীন ত্রাণ তহবিলে ১ লাখ অনুদান দিলেন ক্রিকেটার রিচা ঘোষ
ক্রিকেটার রিচা ঘোষ (Photo Credits: Facebook)

শিলিগুড়ি, ২৯ মার্চ: করোনাভাইরাসের মোকাবিলায় সামিল হলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন্যতম সদস্য বাংলার রিচা ঘোষ (Richa Ghosh)। মুখ্যমন্ত্রীর আপৎকালীন ত্রাণ তহবিলে (Chief Minister's relief fund) ১ লাখ টাকা অনুদান দিলেন তিনি। শিলিগুড়িতে (Siliguri) নিজের বাড়িতেই রয়েছেন সদ্য মহিলাদের বিশ্বকাপ খেলে ফেরা রিচা। শনিবার তাঁর সই করা এক লাখ টাকার চেক শিলিগুড়ির মহকুমা শাসক সুমন্ত সহায়ের হাতে তুলে দিলেন রিচার বাবা মানবেন্দ্র ঘোষ। বাংলার হয়ে খেলা এবং ভারতীয় জার্সিতে বিশ্বকাপ খেলার উপার্জন থেকে ১ লাখ টাকা অনুদান দিয়ছেন বছর ষোলোর ডানহাতি অলরাউন্ডার। সবে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন রিচা। বিশ্বকাপে জাতীয় দলের হয়ে দুটি ম্যাচ খেলা হয়েছে তাঁর। সবমিলিয়ে তিনটি আন্তর্জাতিক ম্যাচ। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ত্রিদশীর সিরিজে তাঁর আন্তর্জাতিক ক্রিকটে অভিষেক হয়।

রিচা বলেন, ‘খেলাধুলো জীবনের ঊর্ধ্বে নয়। আর মানুষ এই মুহূর্তে বিপদে রয়েছে। আমরা তো অনেকটাই ভালো আছি। যারা রোজ আয় করেন, রোজ ব্যয় করেন, তাদের পক্ষে এই কঠিন সময় পার করা খুবই কষ্টের। তাই যতটুকু পেরেছি সাহায্য করার চেষ্টা করলাম।" তিনি আরও বলেন, "সবাই যখন করোনাভাইরাসের সাথে লড়াই করছে এবং মুখ্যমন্ত্রী এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের আবেদন করেছেন। তখন আমি দেশের একজন দায়িত্বশীল নাগরিক হিসাবে কিছুটা অবদান রাখার কথা ভেবেছিলাম।" আরও পড়ুন: Sachin Tendulkar: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দান সচিন তেন্ডুলকারের

সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, শিলিগুড়ির মহকুমা শাসক রিচার এই সাহায্যকে সাধুবাদ জানিয়েছেন। তিনি বলেন, "যাদের সামর্থ্য আছে, রিচাকে দেখে তারা যদি এগিয়ে আসেন, অনেকটাই সমস্যার সমাধান হবে। সবাই মিলেই এই কঠিন সময় পার করতে হবে।"