RCB vs KKR, IPL 2021: কলকাতা নাইট রাইডার্সকে ৩৮ রানে হারাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) ৩৮ রানে হারাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৪ রান করে বিরাট কোহলিরা ((Virat Kohli)। এবি ডি ভিলিয়ার্স ৩৪ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর সঙ্গে ৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন কাইল জেমিসন। রান তাড়া করতে নেমে কেকেআর ২০ ওভারে তোলে ৮ উইকেটে ১৬৬ রান। ৩৮ রানে ম্যাচ পকেটে পুরো নেয় কোহলি ব্রিগেড। আইপিএলে জয়ের হ্যাটট্রিক করে ফেলল বিরাট কোহিল অ্যান্ড কোং।

আজ প্রথমে ব্যাট করতে নেমে আরসিবি চাপে পড়ে যায়। ১২ ওভারের মধ্যে ১০০ রান তুলতে গিয়ে তাদের চলে যায় ৩ উইকেট। বিরাট কোহলি ও দেবদূত পাদ্দিকলের (Devdutt Padikkal) ওপেনিং জুটিতে আসে মাত্র ৬ রান। কোহলি বরুণ চক্রবর্তীর বলে ৫ রান করে আউট হয়ে যান। এরপর পাদ্দিকল ২৫ রান স্কোরবোর্ডে যোগ করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট হয়ে যান। তিন নম্বরে ব্যাট করতে আসা রজত পাতিদার ২ বলে ১ রান করেই ফেরেন প্যাভিলিয়নে। কিন্ত নাটক বাকি ছিল। খেলার মোড় ঘুরিয়ে দেন গ্রেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্স। এই জুটিতে ৩৭ বলে ৫৩ রান ওঠে। ৪৯ বলে ৭৮ করে ফেরেন ম্যাক্সওয়েল। ঝোড়ো ব্যাটিংয়ে ৯টি চার ও ৩টি ছয় মারেন তিনি। এবিডি অপরাজিত থাকলেন ৩৪ বলে ৭৬ রান করে। ৯টি চার ও ৩টি ছয়ে সাজানো তাঁর ইনিংস। চার উইকেট হারিয়ে ব্যাঙ্গালোর শেষ পর্যন্ত তোলে ২০৪ রান। আরও পড়ুন: Asian Weightlifting Championships: ভারোত্তোলনে নতুন বিশ্বরেকর্ড গড়ে ব্রোঞ্জ জিতলেন ভারতের মীরাবাঈ চানু

বড় রান তাড়া করতে নেমে শুরু থেকেই একর পর উইকেট হারাতে থাকে কেকেআর। নীতীশ রানা (Nitish Rana) ও শুভমন গিলের (Shubman Gill) জুটিতে এল মাত্র ২৩টি রান। গিল ফিরে যান কাইল জেমসনের বলে ক্য়াচ আউট হয়ে। গিল করেন মাত্র ২১ রান। তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠীকে ২৫ রানের মাথায় ফেরান ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। এরপর দুরন্ত ফর্মে থাকা রানাও ১১ বলে ১৮ করে ফিরে যান। কেকেআর ৭৪ রানে হারিয়ে ফেলে চতুর্থ উইকেট। দীনেশ কার্তিক (Dinesh Karthik) মাত্র ২ রান করে ডাগআউটে ফেরেন। ১৪ নম্বর ওভারে ৫ উইকেট চলে যায় কেকেআর-র। ক্যাপ্টেন মর্গ্যান ও আন্দ্রে রাসেন কয়েকটি শট খেলে ম্যাচ ঘোরানোর চেষ্টা করেন। যদিও ব্যক্তিগত ২৯ রানে আউট হয়ে যান মর্গান। তাঁকে আউট করেন হর্ষাল প্যাটেল। এরপর আন্দ্রে রাসেল ও শাকিব অল হাসান চেষ্টা করেও কিছু করতে পারেননি। রাসেল মরিয়া চেষ্টা করেছিলেন। ২০ বলে ৩১ রান করেন ক্যারিবিয়ান হিটার। শাকিবও চেষ্টা করেছিলেন সঙ্গ দিতে। ২৬ রান করেন এই অলরাউন্ডার। কিন্তু এই দুই ব্যাটসম্যান ফিরতেই কলকাতার যাবতীয় আশা শেষ হয়ে যায়। ১৬৬ রানে আটকে যায় কলকাতা।