Rishabh Pant & Ravindra Jadeja Injury: চোট পেয়ে মাঠের বাইরে ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা
রবীন্দ্র জাদেজা ও ঋষভ পন্থ (Photo: Facebook)

ফের অঘটন ভারতীয় ক্রিকেট দলে। এবার চোট পেয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে (IND vs AUS 3rd Test) তৃতীয় দিনে বাম কনুইতে চোট পেলেন উইকেট কিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। তাঁর পরিবর্তে দ্বিতীয় ইনিংসে উইকেটের পিছন সামলাছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। এই টেস্টে ঋষভ আর মাঠে ফিরতে পারবেন কি না তা অবশ্য এখনই বলা যাচ্ছে না। এলবোর স্ক্যান করাতে নিয়ে যাওয়া হয়েছে। দ্বিতীয় ইনিংসে বেশ ভালোই ব্যাট করছিলন ঋষভ পন্থ। ৩৬ রান করে আউট হয়েছেন ঋষভ পন্থ। তাঁর হাতে চোট পান টিম ইন্ডিয়ার তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ভারতীয় ইনিংসের ৮৫তম ওভার ফাস্ট বোলার প্যাট কামিন্সের বল পন্থের বাম কনুইতে আঘাত করে। যন্ত্রণায় কাতর হয়ে ওঠেন টিম ইন্ডিয়ার তরুণ ক্রিকেটার। সঙ্গে সঙ্গে মাঠে পৌঁছে যান ভারতীয় ক্রিকেট দলের ফিজিও। সাময়িক সুশ্রুষার পর ফের ব্যাট করতে শুরু করেন ঋষভ। যদিও ওই অবস্থায় পিচে বেশিক্ষণ স্থায়ী হননি তিনি। ৩৬ রানে প্যাভিলিয়নে ফেরেন।

পরিবর্তে অভিজ্ঞ ঋদ্ধিমান সাহাকে উইকেটের পিছনে দাঁড়িয়ে দায়িত্ব পালন করতে দেখা যাচ্ছে। একটি দুর্দান্ত ক্যাচও নেন বাংলার উইকেটরক্ষক। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও শর্ট বলে হাতের বুড়ো আঙুলে আঘাত পেয়েছেন। দল দ্বিতীয় ইনিংসে মাঠে নামলেও তাঁকে ড্রেসিংরুমে বসে থাকতে দেখা গেছে। পরে তাঁকেও স্ক্যান করাত নিয়ে যাওয়া হয়েছে। আরও পড়ুন: IND vs AUS 3rd Test: সিডনি টেস্টে প্রথম ইনিংসে ৯৪ রানের লিড নিল অস্ট্রেলিয়া

প্রথম ইনিংসে ৯৪ রানের লিড নিল অস্ট্রেলিয়া (Australia)। ভারতের (India) প্রথম ইনিংস শেষ হল ২৪৪ রানে। শুক্রবার ২ ওপেনারকে হারিয়ে ভারতের রান ছিল ৯৬। শনিবার চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কে রাহানে দলকে বড় রানের ভিত গড় দিতে ব্যর্থ হন। পেসার প্যাট কামিন্সের বলে ২২ রান করে আউট হন রাহানে। একের পর এক উইকেট হারাতে থাকে ভারত। এরপর জস হ্যাজেলউডের ডিরেক্ট থ্রোয়ে রান আউট হয়ে ফিরতে হয় হনুমান বিহারীকে। ১৪২ রানে ভারতের ৪ উইকেট পড়ে যায়। সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন পূজারা এবং ঋষভ পন্থ। কিন্তু নতুন বল নিয়ে হ্যাজেলউড তুলে নেন পন্থের উইকেট। ৬৭ বলে ৩৬ রান করেন তিনি। পরের ওভারেই ফেরেন পূজারা (১৭৬ বলে ৫০ রান)। কামিন্সের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

অভিষেক ম্যাচে মেলে ধরতে পারলেন না নবদীপ সাইনি। ১৩ বলে ৪ রান করে স্টার্কের বলে আউট করেন তিনি। ব্যাট করতে নেমে খাতা খুলতে পারেননি আউট জসপ্রীত বুমরা। রান আউট হয়ে যান তিনি। এরপর কামিন্সের বলে আউট হন মহম্মদ সিরাজ। ২৮ রানে অপরাজিত থেকে যান রবীন্দ্র জাদেজা। ২৪৪ রানে অল আউট আউট হয়ে যায়।