IPL 2020: কবে থেকে শুরু আইপিএল? কী বললেন রাজীব শুক্লা
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

করোনাভাইরাসের কারণে আইপিএল (IPL 2020) সহ বিশ্বের অনেক খেলার ইভেন্ট স্থগিত করা হয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। করোনাভাইরাসের (Coronavirus) কারণে পিছিয়ে যায় আইপিএল। ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রয়েছে। যদিও ভারতে লকডাউন বাড়ার সম্ভাবনা প্রবল হওয়ার কারণে আইপিএল হওয়া নিয়ে নতুন করে সংশয় দেখা দিয়েছে। আইপিএল-র প্রাক্তন চেয়ারম্যান রাজীব শুক্লা (Rajeev Shukla) বলেছেন যে ১৫ এপ্রিল ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ শুরু হওয়া অসম্ভব।

রাজীব শুক্লা বলেন, "আমি কোনও প্রস্তুতি দেখছি না, আমাদের অগ্রাধিকার হল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করা এবং মানুষকে বাঁচানো। দেখুন তারা কী সিদ্ধান্ত নেবে তা সরকারের উপর নির্ভর করবে। আমরা সরকারের সিদ্ধান্তে যাব। আমরা শুনছি যে লকডাউন আরও বাড়তে পারে।" শুক্লা আরও বলেন, "যদি আপনি মনে করেন ১৫ এপ্রিল আইপিএল শুরু হবে, তবে আমি বলছি এটি সম্ভব নয় বলেই মনে হচ্ছে।" আরও পড়ুন: Kapil Dev Rejects Shoaib Akhtar’s Idea of India vs Pakistan Series: 'ভারতের টাকার দরকার নেই, ক্রিকেটারদের জীবনের ঝুঁকি নেওয়া যায় না', শোয়েব আখতারের প্রস্তাব ওড়ালেন কপিল দেব

এদিকে লকডাউন তুলে নেওয়া হলেও বিদেশি খেলোয়াড়দের অংশগ্রহণ করা নিয়ে সংশয় থাকছে। কারণ ভারত সরকার ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে। বিদেশি খেলোয়াড়দের এদেশে আসা বেশ অসম্ভব।তাছাড়া নিজের নিজের দেশে পরিস্থিতি কী থাকে সেটাও মাথায় রাখতে হবে বিদেশি খেলোয়াড়দের।