Asia Cup 2020: পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না ভারতীয় দল, জানাল বিসিসিআই
BCCI (Photo Credits: IANS)

মুম্বই, ২৮ জানুয়ারি: পাকিস্তানে (Pakistan) এশিয়া কাপ (Asia Cup 2020) খেলতে যাবে না ভারতীয় দল (India)। আরও একবার জানিয়ে দিল ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI )। বিসিসিআই-র এক কর্তা জানিয়েছেন, পাকিস্তান বোর্ড এশিয়া কাপের আয়োজন করাতে ভারতের কোনও সমস্যা নেই। সমস্যা আছে টুর্নামেন্টের স্থান নিয়ে। কারণ, প্রতিবেশী দেশে সফরে যাওয়ার মতো বর্তমানে পরিস্থিতি নেই।

আইএনএসের সঙ্গে কথা বলার সময় বিসিসিআইয়ের এক কর্তা বলেন যে হোস্টিং রাইটস ইশু নয় এবং সমস্যা নিরপেক্ষ স্থান নিয়ে। কারণ এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্ট খেলতে ভারতীয় দল পাকিস্তান সফরে যাবে না। তিনি আরও বলেন, "পিসিবি টুর্নামেন্টের আয়োজক দেশ সেটা সমস্যা নয়। টুর্নামেন্ট খেলার স্থান নিয়ে সমস্যা। এখন যে পরিস্থিতি দাঁড়িয়েছে, এটি বেশ স্পষ্ট যে আমাদের একটি নিরপেক্ষ ভেন্যু প্রয়োজন। এমন কোনও উপায় নেই যে ভারতীয় দল পাকিস্তান সফর করতে যাবে। এমনকি এশিয়া কাপের মতো একটি বড় ইভেন্টেও অংশ নিতে পারে না। ভারতকে ছাড়া এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত যদি এশিয়ান ক্রিকেট কাউন্সিল নেয়, তবে ঠিক আছে। তবে ভারত যদি এশিয়া কাপে অংশ নিতে যায় তবে ভেন্যু পাকিস্তান হলে হবে না।" আরও পড়ুন: IPL 2020: আইপিএল অল স্টার ম্যাচে একই দলে থাকতে পারেন এমএস ধোনি, বিরাট কোহলি ও রোহিত শর্মা

ভারতীয় (India) ক্রিকেট দল যদি টি-২০ এশিয়া কাপে (T20 Asia Cup) খেলতে পাকিস্তান (Pakistan) না আসে তবে ২০২০ সালে ভারতে টি ২০ বিশ্বকাপে (T20 World Cup) পাকিস্তানও খেলতে যেতে অস্বীকার করতে পারে। জানিয়ে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তা ওয়াসিম খান (Wasim Khan)। তিনি এও জানিয়ে দিয়েছেন যে এশিয়া কাপের আসর পাকিস্তানেই বসছে। এই সংক্রান্ত যাবতীয় জল্পনাতে তিনি জল ঢেলে দিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড একটি টি-২০ সিরিজ এবং দুটি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ম্যাচের জন্য তাদের দল পাকিস্তানে পাঠাতে রাজি হয়েছে। খবরে প্রকাশিত হয়েছে যে বদলে পাকিস্তান ক্রিকেট বোর্ড সেপ্টেম্বরে ম্যাচ আয়োজনের রাইটস বাংলাদেশকে দিয়েছে। পাকিস্তানের সংবাদপত্র দ্যা ডন জানিয়েছে, ওয়াসিম খান বলেছেন "এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্ত হওয়ায় আয়োজক দেশ পরিবর্তন করা পিসিবি বা আইসিসির পক্ষে সম্ভব নয়।" তিনি আরও যোগ করেছেন, "আমরা বর্তমানে এশিয়া কাপের আয়োজনের জন্য দুটি ভেন্যু বিবেচনা করছি। ভারত যদি এশিয়া কাপের জন্য পাকিস্তানে না আসে, আমরা ২০২২ সালে টি-২০ বিশ্বকাপেও অংশ নিতে অস্বীকার করব।"