IPL 2020: আইপিএল অল স্টার ম্যাচে একই দলে থাকতে পারেন এমএস ধোনি, বিরাট কোহলি ও রোহিত শর্মা
ফাইল ফোটো (Photo Credits: IANS)

২৯ মার্চ থেকে শুরু হবে আইপিএল (IPL 2020)। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে ম্যাচ। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তথা রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স। একই দিনে ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলে এবার বেশ কয়েকটি চমক এনেছে বিসিসিআই। এই প্রথমবার আইপিএলে থাকছে কনকাশন সাবস্টিটিউট। নো-বল বিতর্ক দূরে সরাতে এবার আইপিএলে নো বল আম্পায়ারের সূচনা করছে বোর্ড। সম্প্রতি বিবিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি ঘোষণা করেছেন যে এই বছরের আইপিএল শুরুর আগে একটি অল-স্টার ম্যাচ (All-Star Game) খেলা হবে। যা আটটি ফ্র্যাঞ্চাইজি দল থেকে খেলোয়াড়দের বেছে নেওয়া হবে। গতকাল নতুন দিল্লিতে বিসিসিআই-র গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইপিএল শুরুর তিন দিন আগে ঐতিহাসিক ম্যাচটি অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। খবর অনুযায়ী, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিকে একই সাইডে দেখা যাবে।

ইএসপিএন ক্রিকইনফো-র এক প্রতিবেদনে বলা হয়েছে, কিংস ইলেভেন পঞ্জাব, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের থেকে খেলোয়াড় নিয়ে একটি দল তৈরি করা হতে পারে। আরেকটি দল গঠন হতে পারে দক্ষিণ ও পশ্চিম ভারতের দলগুলি- মুম্বই ইন্ডিয়ান্স, রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদের থেকে খেলোয়াড়দের নিয়ে। যদিও ঐতিহাসিক এই ম্যাচ কোন মাঠে হবে তা এখনও ঠিক হয়নি। আরও পড়ুন: Virat Kohli's Fitness Video: দেখুন বিরাট কোহালির কঠোর ফিটনেস চর্চার ভিডিও

এই ম্যাচটি ক্রিকেট ভক্তদের কাছে দারুন উপভোগ্য হবে। কারণ দুই দলেই দেশ ও বিদেশের তাবড় তাবড় ক্রিকেটাররা থাকবেন, এবং তারা একে অপরের বিরুদ্ধে খেলবেন। ক্রিকেট ভক্তরা এমএস ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ এবং ডেভিড ওয়ার্নারকে একই দলের হয়ে খেলতে দেখতে পারেন। অন্যদিকে একই দলে থাকতে পারেন আন্দ্রে রাসেল, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, বেন স্টোকস এবং শ্রেয়স আইয়ারের মতো খেলোয়াড়রা।