Pakistan Cricket: বিশ্বকাপের নিরপেক্ষ ভেন্যুর কথা অস্বীকার, এশিয়া কাপে ভারতের ম্যাচের ভেন্যু নিয়ে এখনও আলোচনা, নিশ্চিত করল পাক ক্রিকেট
IND vs PAK (Photo Credit: Twitter)

লাহোর, ৩১ মার্চ: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় ২০২৩ একদিবসীয় বিশ্বকাপের জন্য পাকিস্তান দলের নিরপেক্ষ ভেন্যু নিয়ে কোনও আলোচনা হয়নি। তবে পিসিবি নিশ্চিত করেছে, ২০২৩ এশিয়া কাপের ম্যাচগুলি আয়োজক দেশ পাকিস্তানের পরিবর্তে নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের বিষয়ে শেঠি এবং ম্যানেজমেন্ট কমিটির অবস্থান এখনও আলোচনাধীন। রাওয়ালপিন্ডি/ইসলামাবাদের মিডিয়া টক-এর একটি সরকারি বিবৃতির মাধ্যমে এ কথা উল্লেখ করেছে। সেখানে শেঠি জানান, এসিসি এশিয়া কাপের জন্য এসিসি কর্মকর্তাদের কাছে তিনি যে হাইব্রিড মডেল উপস্থাপন করেছেন, তা তিনি গণমাধ্যমকে অবহিত করেছেন, যাতে বিসিসিআইয়ের পাকিস্তানে দল না পাঠানোর সিদ্ধান্তের পর তৈরি হওয়া অচলাবস্থার অবসান হয়।

এই প্রস্তাবে ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে এবং বাকিগুলো পাকিস্তানে খেলার বিষয়ে এসিসির ভেতরে আলোচনা চলছে। বৃহস্পতিবারের সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় তিনি আইসিসিকে কোনও রেফারেন্স দেননি বা অক্টোবরে অনুষ্ঠেয় ২০২৩ সালের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে কোনও মন্তব্যও করেননি। আইসিসির কোনও ফোরামে এখনও পর্যন্ত এই নিয়ে আলোচনা হয়নি বলেও তিনি দাবী করেন। ২০২৩ সালের একদিনের বিশ্বকাপের জন্য পাকিস্তানের নিরপেক্ষ ভেন্যু নিয়ে বিভিন্ন রিপোর্টে যে ভুল তথ্য প্রকাশ করা হয়েছে, তারও কড়া সমালোচনা করেছে পিসিবি। এই পটভূমিতে, ইংরেজি ভাষার একটি প্রথম সারির সংবাদপত্রে ভুল বলায় হতাশ পিসিবির প্রধান কর্তা। শেঠির মন্তব্যের ভুল ব্যাখ্যা করে পিসিবির হাইব্রিড মডেলকে আইসিসিতে উপস্থাপন ও আলোচনা করা হয়েছে বলে ধারণা করা হয়েছে, যা আসলে ভুল।