সবথেকে বেশি ছক্কা হাঁকিয়ে রেকর্ড রোহিত শর্মার, কম আলোর কারণে বন্ধ হল প্রথম দিনের খেলা
রোহিত শর্মা (Photo Credits File photo)

রাঁচি, ১৯ অক্টোবর: টেস্ট ক্রিকেটে রোহিত শর্মার (Rohit Sharma) আজ দুটি স্বপ্ন পূরণ। প্রথমটি, টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ৬ মেরে রেকর্ড গড়লেন তিনি। দ্বিতীয়টি, টেস্টে ২০০০ রানও পূর্ণ করলেন। বিশাখাপত্তনমে সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন রোহিত শর্মা। যা ছিল ওপেনার হিসেবে তাঁর প্রথম টেস্ট। রাঁচীতে (Ranchi) শনিবার ওপেনার হিসেবে কেরিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি করে ফেললেন তিনি। আর সেটাও এল ছয় মেরে। একইসঙ্গে তিনি। চলতি সিরিজে চারশোর বেশি রান করে ফেলেছেন তিনি। এদিন তাঁর সেঞ্চুরি এল ১৩০ বলে, ১৩টি চার ও চারটি ছয়ের সাহায্যে।

ভারত (India) বনাম দক্ষিণ আফ্রিকার (South Africa) তৃতীয় টেস্ট ম্যাচ চলছিল রাঁচিতে৷ তৃতীয় টেস্টেও টসেও হারে দক্ষিণ আফ্রিকা ৷ ইতিমধ্যেই এই সিরিজে এগিয়ে ছিল ২-০ এর ব্যবধানে ৷ এই নিয়ে এশিয়ায় টানা ৯ টেস্টে হার ডুপ্লেসির ৷ এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত ৷ কম আলোর কারণে বন্ধ হয় খেলা। তখন ৫৮ ওভারে তিন উইকেটে ২২৪ উঠে গিয়েছে বোর্ডে। রোহিত অপরাজিত (Not Out) রয়েছেন ১১৭ রানে। সঙ্গী অজিঙ্ক রাহানেও পৌঁছে গিয়েছিলেন শতরানের সামনে। তিনি খেলছেন ৮৩ রানে। তাঁর ইনিংসে রয়েছে ১১ চার ও একটি ছয়। রোহিত-রাহানে জুটিতে যোগ হয়েছে ১৮৫ রান। দক্ষিণ আফ্রিকা সকালে কোহালিদের ফিরিয়ে যে ধাক্কা দিয়েছিল, তা সামলে নিয়ে ভারত এখন বড় রানের দিকে এগিয়ে চলেছে। আরও পড়ুন, 'ইয়ো ইয়ো টেস্টের সময় যদি তুমি থাকতে', সৌরভ গাঙ্গুলিকে শুভেচ্ছা জানিয়ে বললেন যুবরাজ সিং

 

রোহিত শর্মা- অজিঙ্ক রাহানের ব্যাটে লড়াইয়ে গতি এনে ফিরেছিল ভারত। সকালে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয় দেখা দিয়েছিল। ৩৯ রানের মধ্যে ফিরে গিয়েছিলেন ময়াঙ্ক আগরওয়াল (১০), চেতেশ্বর পূজারা (০) ও বিরাট কোহালি (১২)। চায়ের বিরতিতে তিন উইকেটে ২০৫ উঠে গিয়েছিল স্কোরবোর্ডে। রোহিত খেলছিলেন ১০৮ রানে। রাহানে খেলছিলেন ৭৪ রানে। এরপর খেলার গতি ধরতেই কম আলোর কারণে আজকের মত বন্ধ রাখতে হয় ম্যাচ। আগামীকাল আবার মাঠে নামবেন রোহিত শর্মা ও অজিঙ্ক রাহানে।