IPL 2022: ওমিক্রনের বাড়বাড়ন্তে আবারও দেশে আইপিএল আয়োজন ঘিরে আশঙ্কা
IPL Trophy. (Photo Credits: Twitter/IPL)

নতুন দিল্লি, ২৩ ডিসেম্বর: করোনার নতুন প্রজাতি ওমিক্রনের (Omicron) বাড়বাড়ন্তে আবারও ঘরের মাঠে আইপিএল (IPL 2022) আয়োজন নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। তাই বিকল্প পরিকল্পনা ও ব্যবস্থা নিয়ে আলোচনা করতে দলগুলির সঙ্গে বৈঠকে বসতে চলেছে বিসিসিআই (BCCI)। ভারতে সম্প্রতি ওমিক্রন সংক্রমণ দ্রুত বৃদ্ধি হচ্ছে। এই পরিস্থিতিতে বোর্ড এপ্রিল-মে মাসে আইপিএল আয়োজন করা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে। ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, বিসিসিআই সম্ভবত ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে সমস্ত পরিস্থিতি নিয়ে আলোচনা করবে। সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) টুর্নামেন্ট আয়োজনের বিকল্প নিয়ে আপাতত বোর্ড ভাবছে না।

জানা যাচ্ছে, আগামী বছরের ২ এপ্রিল থেকে চেন্নাইতে শুরু হতে পারে আইপিএল। দেশের কোভিড পরিস্থিতির কোনও অবনতি না হলে ম্যাচ হোম-অ্যান্ড-অ্যাওয়ে ভিত্তিতে অনুষ্ঠিত হবে। কিন্তু, যদি পরিস্থিতি খারাপ দিকে যায়, তাহলে বোর্ড বিকল্প পরিকল্পনাগুলি নিয়ে সিদ্ধান্ত নেবে। পরিস্থিতি আরও খারাপ হলে পুরো টুর্নামেন্ট কেবল মুম্বই এবং পুনে বা গুজরাতের আমেদাবাদ, বরোদা এবং রাজকোটে আয়োজন করা হতে পারে। আরও পড়ুন: Pralay Missile Testfired: ২৪ ঘণ্টায় 'প্রলয়' ব্যালিস্টিক মিসাইলের দ্বিতীয় পরীক্ষা চালাল ভারত

গতবার কোভিড সংক্রমণের কারণে মে মাসে আইপিএল ২০২১ মাঝপথে থামাতে হয়েছিল বিসিসিআই-কে। পরে লিগের দ্বিতীয় লেগের খেলা হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। আগামী মরসুমে আইপিএলে দলের সংখ্যা বেড়ে হবে ১০। লখনউ এবং আহমেদাবাদ, এই দু'টি নতুন দল যোগ দেবে আগামী মরসুম থেকে।