Nepal Squad, ICC T20I WC 2024: বিশ্বকাপে তরুণ দলকে নেতৃত্ব দেবেন রোহিত পাউডেল, বাদ সন্দীপ লামিচানে
NEP T20I Cricket Team (Photo Credit: @CricketNep/ X)

মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান অঞ্চলে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20I WC 2024) জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। রোহিত পাউডেল টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের তরুণ দলকে নেতৃত্ব দেবেন, তাদের প্রথম ম্যাচ ৪ জুন টেক্সাসে নেদারল্যান্ডসের বিপক্ষে। ওমানে এসিসি প্রিমিয়ার কাপের ম্যাচ জুড়ে খেলোয়াড়দের ফর্মের জন্য পুরস্কৃত করা হয়েছে এছাড়া বর্তমানে কীর্তিপুরে সফররত ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিপক্ষে খেলা খেলোয়াড়দেরও পুরস্কৃত করা হয়েছে। চলতি পাঁচ ম্যাচের সিরিজের প্রথমটিতে সফরকারীদের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট হাতে নেতৃত্ব দেন পাউডেল নিজেই। এছাড়া এপ্রিলে কাতারের বিরুদ্ধে এক ওভারে ছয়টি ছক্কা হাঁকানো অলরাউন্ডার দিপেন্দ্র সিং আইরি দলের ব্যাটিং অর্ডারে থাকছেন কুশল ভুর্টেল এবং আসিফ শেখের মতো ব্যাটসম্যানদের সঙ্গে। বছরের শুরুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও অংশ নেওয়ার পরে, গুলশন ঝা সিনিয়র দলে তার জায়গা ধরে রেখেছেন। AUS Squad, ICC T20I WC 2024: মিচেল মার্শের বিশ্বকাপ দলে বাদ স্মিথ-ম্যাকগার্ক, জায়গা পেলেন অ্যাগার-গ্রিন

গত ২০১৪ সালের অভিষেক হওয়া সোমপাল কামি-ই একমাত্র খেলোয়াড় যিনি ২০২৪ সংস্করণের জন্য স্কোয়াডে রয়েছেন, ফাস্ট বোলিং এই অলরাউন্ডার দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। নেপালের স্পিন হুমকির নেতৃত্ব দেবেন বাঁহাতি অর্থোডক্স স্পিনার ললিত রাজবংশী। এছাড়া ধর্ষণ মামলায় জড়িত থাকা সন্দীপ লামিচানের নাম তালিকা থেকে বাদ দিয়েছে নেপাল ক্রিকেট।

নেপাল দল: রোহিত পাউডেল (অধিনায়ক), আসিফ শেখ, অনিল কুমার শাহ, কুশল ভুর্টেল, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং আইরি, ললিত রাজবংশী, করণ কেসি, গুলশান ঝা, সোমপাল কামি, প্রতীস জিসি, সন্দীপ জোরা, অবিনাশ বোহারা, সাগর ধাকাল, কমল সিং আইরি।