Shoaib Akhtar On MS Dhoni's Retirement: বিশ্বকাপের পরই অবসর নেওয়া উচিত ছিল মহেন্দ্র সিং ধোনির: শোয়েব আখতার
শোয়েব আখতার (Photo Credits: Facebook)

"মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) নিজের অবসর নিয়ে দেরি করছেন। বিশ্বকাপের (World Cup 2019) পরই তাঁর অবসর নেওয়া উচিত ছিল।" এই মন্তব্য করলেন পাকস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar)। ২০১১ বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ক্রিকেট (International cricket) থেকে অবসর নেওয়া আখতারের মতে, এত বছর নিজের সেরাটা উপহার দিয়ে ধোনির খুব শীঘ্রই খেলায় দাঁড়ি টানা উচিত। সংবাদসংস্থা পিটিআইকে আখতার বলেন, "এই ব্যক্তি তাঁর সর্বোচ্চ দক্ষতার সঙ্গে নিজের সেরাটা দিয়েছেন। তাঁর উচিত ক্রিকেটকে মর্যাদার সঙ্গে ছেড়ে দেওয়া। এতদিন টেনে নিয়ে যাওয়ার কারণ জানি না। বিশ্বকাপের পরে তাঁর অবসর নেওয়া উচিত ছিল।"

গতবছর বিশ্বকাপ সেমিফাইনালে শেষ ম‌্যাচ খেলেছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। তারপর থেকেই ক্রিকেটের বাইরে। ঘরোয়া ক্রিকেটে একটা ম‌্যাচেও খেলেননি। স্বাভাবিকভাবেই তাঁর অবসর নিয়ে প্রশ্ন উঠছে। তবে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ধোনির নামার কথা ছিল। প্রস্তুতিও জোর কদমে চালিয়েছেন তিনি। তবে করোনাভাইরাসের কারণে টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে। আদৌ তা হবে কি না তা নিয়েও ধোঁয়াশা জারি রয়েছে। আরও পড়ুন: Balwant Singh: ২ বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বলবন্ত সিং

ধোনির বিষয়ে আখতারের মত, "বিশ্বকাপের পরেই ধোনির বিদায় সিরিজ খেলা উচিত ছিল এবং তার জুতো রেখে দেওয়া উচিত ছিল।" আখতারের মতে, ভারতীয় ক্রিকেটে তাঁর সমস্ত অবদানের জন্য ধোনির ফেয়ারওয়েল সিরিজের প্রাপ্য।

আখতার বলেন, "একটি দেশ হিসাবে আপনাকে তাঁকে অনেক শ্রদ্ধা ও মর্যাদার সঙ্গে যেতে দেওয়া উচিত। তাঁকে একটি দুর্দান্তভাবে বিদায় দিন। তিনি দেশকে বিশ্বকাপ জিতিয়েছেন এবং ভারতের হয়ে বিস্ময়কর কাজ করেছেন। তিনি একই সঙ্গে একজন দুর্দান্ত মানুষ। কিন্তু এই মুহূর্তে, তিনি কোথাও আটকে আছেন বলেই মনে হচ্ছে।"