Harbhajan Takes A Dig At Chappell: 'ওঁনার সময়েই ভারতীয় ক্রিকেটের সবচেয়ে খারাপ দিন গেছে' গ্রেগ চ্যাপেলকে পাল্টা দিলেন হরভজন সিং
Harbhajan Singh, Greg Chappell (Photo Credits: Getty Images)

তাঁর জন্যই এমএস ধোনি (MS Dhoni) মারাত্মক আগ্রাসী ব্যাটসম্যান থেকে ফিনিশার হয়েছেন। এমনই দাবি করেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেল (Greg Chappell)। পাল্টা চ্যাপেলকে আক্রমণ করে বসলেন দেশের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। এমএস ধোনির সুখ্যাতি প্রসঙ্গে ভাজ্জি সাফ জানালেন, গ্রেগের অধীনেই চরম দুঃসময় দেখেছে ভারতীয় ক্রিকেট দল।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে গ্রেগ বলেন, "আমিই ধোনিকে ফিনিশার হয়ে উঠতে সাহায্য করেছি। ২০০৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ম্যাচে আমি ধোনিকে মাটিঘেঁষা শট খেলার কথা বলি। ও সেই সময় সব বলই মাঠের বাইরে ফেলে দিচ্ছিল। আমি সবসময় ধোনিকে বলতাম, ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে হবে। ও যখনই দলকে জিতিয়ে মাঠ ছাড়ত, মুখে হাসি থাকত।" আরও পড়ুন: IPL 2020: আইপিএল আয়োজনের প্রস্তাব দিল সংযুক্ত আরব আমিরশাহি ক্রিকেট বোর্ড

গ্রেগ আরও বলেছেন, ‘শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির ১৮৩ রানের ইনিংস আমার মনে আছে। ও বল ছিন্নভিন্ন করে দিয়েছিল। পরের ম্যাচ ছিল পুনেতে। আমি ওকে বলি, তুমি সব বল বাউন্ডারির বাইরে পাঠানোর চেষ্টা না করে মাটিঘেঁষা শট খেলো না কেন? ধোনি দু’দিন আগে যেরকম খেলেছিল, তার সম্পূর্ণ আলাদা ধরনের ইনিংস খেলছিল। আমাদের যখন জয়ের জন্য ২০ রান দরকার ছিল, তখন দ্বাদশ ব্যক্তি আরপি সিংহের মাধ্যমে ধোনি আমাকে জিজ্ঞাসা করে, এখন ছক্কা মারা যাবে? আমি ওকে বলি, লক্ষ্য একক সংখ্যায় না আসা পর্যন্ত ছক্কা মারা যাবে না। এরপর আমাদের যখন জয়ের জন্য ৬ রান দরকার ছিল, তখন ধোনি ছক্কা মেরে ম্যাচ জেতায়। আমি সবসময় ধোনিকে ম্যাচ ফিনিশ করার জন্য চ্যালেঞ্জ জানাতাম। ও যখনই উইনিং স্ট্রোক খেলত, ওর মুখে হাসি দেখা যেত। ও সর্বকালের সেরা ফিনিশার।"

এরপরই হরভজন সিং টুইট লেখেন, "গ্রেগ ধোনিকে মাটিঘেঁষা শট খেলতে বলছিলেন। কারণ, কোচ সবাইকে মাঠের বাইরে পাঠিয়ে দিচ্ছিলেন। তিনি অন্য খেলা খেলছিলেন। গ্রেগের অধীনে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে খারাপ দিন।"