IPL 2020: আইপিএল আয়োজনের প্রস্তাব দিল সংযুক্ত আরব আমিরশাহি ক্রিকেট বোর্ড
(Photo Credits : Twitter /@IPL)

সংযুক্ত আরব আমিরশাহি (UAE) করোনাভাইরাস মহামারীর মধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2020) আয়োজনের প্রস্তাব দিয়েছে আমিরাশাহি ক্রিকেট বোর্ড (Emirates Cricket Board)। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, আমিরশাহি ক্রিকেট বোর্ড বিসিসিআই-র কাছে এই প্রস্তাব দিয়েছে। এর আগে শ্রীলঙ্কা বোর্ড (Sri Lanka Cricket) তদের দেশে আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছিল। চলতি বছরের ২৯ মার্চ থেকে আইপিএল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যদিও করোনাভাইরাস লকডাউনের কারণে তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। সংযুক্ত আরব আমিরাশহি র আগেও একবার আইপিএল আয়োজন করেছে। ২০১৪ সালে ভারতে সাধারণ নির্বাচনের কারণে ২০টি ম্যাচ উপসাগরীয় দেশে অনুষ্ঠিত হয়েছিল।

এই বিষয়ে বিসিসিআই-র কোষাধ্যক্ষ অরুণ ধূমাল (BCCI treasurer Arun Dhumal) বলেছেন, “সংযুক্ত আরব আমিরশাহি আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছে। তবে এখন যখন আন্তর্জাতিক সফরে নিষেধাজ্ঞা আছেনেই, তখনই এই বিষয়ে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়ার প্রশ্নই আসে না।” তিনি যোগ করেন, “খেলোয়াড় এবং সকল অংশগ্রহণকারীদের স্বাস্থ্য ও সুরক্ষা আমাদের অগ্রাধিকার। এই মুহুর্তে গোটা বিশ্বে চলাচল নিষিদ্ধ। সুতরাং আমরা এই পর্যায়ে সিদ্ধান্ত নিতে পারি না।” আরও পড়ুন: India Tour of Australia 2020–21: সূচি অনুযায়ী হতে পারে ভারতের অস্ট্রেলিয়া সফর: রিপোর্ট

এর আগে, শ্রীলঙ্কা আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছিল। তবে দ্বীপ দেশটি নিজেই লকডাউনে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মাহন ডি সিলভা বলেন, “আমরা শ্রীলঙ্কায় আইপিএল আয়োজনের প্রস্তাব নিয়ে আলোচনা করেছি। আমরা ১১ মে অবধি লকডাউনে রয়েছি। এর পরেই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে।”