Mohammed Siraj Faces Abuse: সিডনির পর ব্রিসবেন, দর্শকদের কটুক্তির শিকার মহম্মদ সিরাজ।
Mohammed Siraj and Jasprit Bumrah (Photo Credits: PTI)

সিডনির পরে ব্রিসবেনেও (Brisbane) একই অবস্থা। ফের একবার মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) উদ্দেশ্য করে গ্যালারি থেকে অস্ট্রেলীয় দর্শকরা কটুক্তি করলেন। গাব্বায় চতুর্থ টেস্টের (India vs Australia 4th Test) প্রথম দিনেই এই ঘটনা ঘটে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম দিনের ম্যাচ চলার সময় বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে থাকা ভারতীয় বোলারকে গ্যালারি থেকে 'নোংরা কীট' বলে ডাকা হয় বলে অভিযোগ। সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। যা নিয়ে ফের সমালোচনার ঝড় ক্রিকেট মহলে। যদিও এ ব্যাপারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট কিছু জানায়নি। কোনও অভিযোগও জমা পড়েনি।

তবে শুধু সিরাজকেই নয়, স্পিনার ওয়াশিংটন সুন্দরকেও ব্রিসবেনের কয়েকজন অজি দর্শক ‘গ্রাবস’ বলে কটু ইঙ্গিত করছে। ‘গ্রাবস’-র অর্থ নোংরা কীটপতঙ্গ। আরও পড়ুন: SC East Bengal vs Kerala Blasters FC Live Streaming: কোথায়, কখন দেখবেন এসসি ইস্টবেঙ্গল বনাম কেরালা ব্লাস্টার্স এফসি ম্যাচের সরাসরি সম্প্রচার?

সিডনিতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট চলার সময় মহম্মদ সিরাজ ও জসপ্রিম বুমরাকে একাধিকবার বর্ণবাদমূলক মন্তব্যের শিকার হতে হয়। পরিস্থিতি এমন জায়গায় গিয়ে পৌঁছায় যে খেলা বন্ধ করে দিতে বাধ্য হন ফিল্ড আম্পায়াররা। এরপর মাঠ থেকে বের করে দেওয়া হয় ৬ জন অজি সমর্থককে। গোটা ঘটনায় ক্ষমা চায় ক্রিকেট অস্ট্রেলিয়াও। সিডনির ঘটনার পরেও দর্শকরা যে শিক্ষা নেয়নি তা আজকের ঘটনায় প্রমাণিত।