Mohammed Shami: পাকিস্তানের কাছে হারতেই সোশাল মিডিয়ায় চরম আক্রমণের মুখে মহম্মদ শামি, পাকিস্তানে চলে যেতে বলা হল
Mohammed Shami

টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) পাকিস্তানের (Pakistan) কাছে ভারত হারতেই সোশাল মিডিয়ায় চরম আক্রমণের মুখে পড়লেন বোলার মহম্মদ শামি (Mohammed Shami)। রাতারাতি 'ভিলেন' হয়ে গিয়েছেন ভারতীয় দলের (Team India) এই জোরে বোলার। গতকালের ম্যাচে শামি নিজের ৩.৫ ওভারে ৪৩ রান দিয়েছিলেন। এরপর ম্যাচ শেষ হতেই শামিকে লক্ষ্য করে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করা শুরু হয়। ইনস্টাগ্রামে শামির ছবির নীচে অশ্রাব্য ভাষায় আক্রমণ করা হয়। এমনকি তিনি নাকি পাকিস্তানের থেকে টাকা নিয়েছেন! এমন মারাত্মক অভিযোগ তোলা হয়েছে।

গতকাল দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে শামি প্রথম বল করতে আসেন দ্বিতীয় ওভারে। ওই ওভারে শামি দেন ৮ রান। এরপর পঞ্চম ওভারে তিনি ১১ রান দেন। ১৬ ওভারে ফের শামিকে আক্রমণে আনেন বিরাট কোহলি। তখন পাকিস্তান জয়ের গন্ধ পেতে শুরু করেছে। ওই ওভারের প্রথম বলে রিজওয়ান একটি চার মারলেও বাকি পাঁচ বলে তিন রানের বেশি নিতে পারেনি পাকিস্তান। ৩ ওভারে ২২ রান দেওয়া শামির হাতে বিরাট ফের বল তুলে দেন ১৮ ওভারে। এই ওভারের পাঁচ বলের মধ্যেই ১৭ রান তুলে নিয়ে ম্যাচ জিতে যান পাকিস্তান। পাকিস্তান ম্যাচ পকেটে পুরতেই শুরু হয় শামির প্রতি আক্রমণ। আরও পড়ুন: IPL 2022: আইপিএলের দল কিনতে আমিরশাহিতে হাজির ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার ফ্যামিলি

তবে শামির পাশেও দাঁড়িয়েছেন ভারতীয় দলের বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা। শামির পাশে দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ (Virender Sehwag), ইরফান পাঠান, ভিভি এক্স লক্ষ্ণণ সহ অন্যরা। সেওয়াগ টুইটারে লেখেন, "সোশাল মিডিয়ায় মহম্মদ শামিকে আক্রমণ করার তীব্র প্রতিবাদ জানাই। বরাবরের মতো এ বারও শামির পাশে আছি। ও সত্যিকারের চ্যাম্পিয়ন। তবে শুধু শামি নয়, জাতীয় দলের জার্সি গায়ে চাপানো সব ক্রিকেটাররা আমাদের হৃদয়ে রয়েছে। শামি পরের ম্যাচে নিজের খেলা দেখিয়ে দাও।"

প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠানও শামির সমর্থনে কথা বলেছেন। তিনি টুইটে লেখেন, "এমনকি আমিও মাঠে ভারত বনাম পাকিস্তান যুদ্ধের অংশ ছিলাম। যেখানে আমরা হেরেছিও, কিন্তু কখনও পাকিস্তানে চলে যেতে বলা হয়নি!"