Women's T20 Challenge 2021: করোনা পরিস্থিতির জেরে বাতিল হতে পারে মহিলা টি-২০ চ্যালেঞ্জ

দেশে করোনা পরিস্থিতির জেরে এই মরশুমের জন্য বাতিল হতে পারে মহিলা টি-২০ চ্যালেঞ্জ (Women's T20 Challenge 2021)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2021) প্লে অফের মাঝে তিন দলীয় টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল। তবে এবার এই টুর্নামেন্ট আয়োজনের ঝুঁকি নিতে চাইছে না বিসিসিআই (BCCI)। সংবাদসংস্থা এএনআই-কে বিসিসিআই-র এক কর্তা জানান, বর্তমান কোভিড -১৯ পরিস্থিতি মাথায় রেখে মহিলা টুর্নামেন্টের আয়োজন করা বেশ কঠিন বলে মনে হচ্ছে।

তিনি বলেন, "আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়া এখনও হয়নি, তবে দুর্ভাগ্যক্রমে অত্যন্ত অসম্ভব বলে মনে হচ্ছে। করোনার দ্বিতীয় ওয়েভ বিষয়টিকে খুব কঠিন করে তুলেছে। এছাড়াও ভ্রমণ নিষেধাজ্ঞা ও বিমান নিষেধাজ্ঞার কারণে বিদেশি খেলোয়াড়দের যোগ দেওয়া সহজ হবে না। এছাড়াও, জড়িত প্রত্যেকের নিরাপত্তা সর্বদা অগ্রাধিকার পাবে। তাই এই মরশুম এড়িয়ে যেতে হবে" আরও পড়ুন: CSK vs SRH: আইপিএলে আজ সানরাইজার্স হায়দরাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

আসলে, ইতিমধ্যেই কয়েকজন বিদেশ প্লেয়ার আইপিএল ছেড়ে দেশে ফিরে যাচ্ছেন। আরও কয়েকজন বিশেষত অস্ট্রেলিয়ান প্লেয়াররা চলমান আইপিএল ছেড়ে দেশে ফিরতে চেয়েছিলেন খবর হয়। যদিও সেই খবরকে ক্রিকেট অস্ট্রেলিয়া 'ভুল' বলে আখ্যা দিয়েছে। তাদের তরফে জানানো হয়েছে, কিছু নাটকীয় পরিবর্তন না হলে টুর্নামেন্টের সমাপ্তি অবধি থাকার ইচ্ছে রয়েছে খেলোয়াড়দের।

আইপিএলের সিওও হেমাঙ্গ আমিন সকল খেলোয়াড় এবং সাপোর্ট কর্মীদের আশ্বাস দিয়েছেন যে লিগ শেষ হওয়ার পরে বিসিসিআই তাঁদের স্বাচ্ছন্দ্যে দেশে ফেরা নিশ্চিত করবে। একটি নোটে তিনি বলেছেন যে প্রতিটি খেলোয়াড় নিরাপদে ঘরে না যাওয়া পর্যন্ত বিসিসিআই-র কাছে এই টুর্নামেন্ট শেষ হবে না।