India vs Bangladesh 2nd Test 2019: দুরন্ত সেঞ্চুরি ময়াঙ্ক আগরওয়ালের, ইন্দোর টেস্টে বড় রানের পথে ভারত
ময়াঙ্ক আগরওয়াল (Photo Credits: IANS)

ইন্দোর, ১৫ নভেম্বর: ইন্দোরে (Indore) চলছে ভারত বনাম বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট ম্যাচ (Test Match)। ম্যাচের দ্বিতীয় দিনে আজ দুর্দান্ত সেঞ্চুরি (Century) হাঁকালেন ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে তাঁর শতরান চাপ কাটিয়ে জয়ের পথ প্রশস্ত করে দিল ভারতীয় ইনিংসকে। ময়াঙ্কের সেঞ্চুরির ওপর ভর করে এল ১৮৩ বলে, ১৫টি চার ও একটি ছয়। ২৮ বছর বয়সির এটা টেস্ট কেরিয়ারের এটি তাঁর তৃতীয় সেঞ্চুরি।

আজ সকালে চেতেশ্বর পূজারা-বিরাট কোহলিকে দ্রুত হারানোর চাপ কাটিয়ে শুক্রবার লাঞ্চের সময় তিন উইকেটে ১৮৮ রান তুলেছিল টিম ইন্ডিয়া। ময়াঙ্ক আগরওয়াল খেলছিলেন ৯১ রানে। ৩৫ রানে অপরাজিত ছিলেন অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। মধ্যাহ্নভোজের বিরতির পর প্রথম ওভারেই চার মেরে শুরু করেছিলেন ময়াঙ্ক আগরওয়াল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি ১২৯ রান তুলেছেন। তিন উইকেটে ২৫০ রান তুলেছে ভারত। রাহানে খেলছেন ৫৭  রানে। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ১৩১ রান যোগ করেছেন দু’জনে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতীয় দল বাংলাদেশের থেকে ৮৫ রানে এগিয়ে রয়েছে।

আরও পড়ুন, ইডেনে ভারত- বাংলাদেশ ক্রিকেট ম্যাচ দেখতে আসছেন শেখ হাসিনা, তাঁর সম্মানে ৫০ পদের এলাহি ভোজ, কী কী থাকছে জানেন?

অন্যদিকে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়েছিলেন আবু জায়েদ। শুক্রবার সকালে তিনি দ্রুত আউট করেছিলেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলিকে। ভারতের ইনিংসের প্রথম তিন উইকেট নেয় ২৬ বছর বয়সি ডান-হাতি পেসার। তাঁর বলে ক্যাচ আউট হলেও মনোবল হারায়নি টিম ইন্ডিয়া।

শুক্রবার সকালে এক উইকেটে ৮৬ নিয়ে শুরু করেছিল ভারত। বাংলাদেশের থেকে ৬৪ রান পিছনে ছিল তাঁর। চেতেশ্বর পূজারা ব্যাট করছিলেন ৪৩ রানে। ময়াঙ্ক আগরওয়াল অপরাজিত ছিলেন ৩৭ রানে। খেলা শুরুর পর ইন্দোরে টেস্টে প্রথম ব্যাটসম্যান হিসেবে হাফ সেঞ্চুরি করেও দ্রুত ফিরলেন চেতেশ্বর পূজারা।