Zaheer Abbas Covid Positive: কোভিড আক্রান্ত কিংবদন্তি পাকিস্তানি ক্রিকেটার জহির আব্বাস, ভর্তি রয়েছেন লন্ডনের হাসপাতালে
Zaheer Abbas (Photo: Twitter)

লাহোর, ২২ জুন: কোভিডে (Covid-19) আক্রান্ত কিংবদন্তি পাকিস্তানি ক্রিকেটার জহির আব্বাস (Zaheer Abbas)। তাঁকে লন্ডনের (London) একটি হাসপাতালে আইসিইউ (ICU)-তে ভর্তি করা হয়েছে। প্রাক্তন ক্রিকেটারের শারীরিক অবস্থা গুরুতর বলে জানিয়েছে ক্রিকেট পাকিস্তান (Cricket Pakistan)। এক বিবৃতিতে তারা বলেছে, ৭৪ বছর বয়সি প্রাক্তন ক্রিকেটারকে গুরুতর অবস্থায় সেন্ট মেরি হাসপাতালের আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছিল।

সংযুক্ত আরব আমিরশাহি থেকে লন্ডনে যাওয়ার পর আব্বাস কোভিডে আক্রান্ত হন বলে জানা গিয়েছে। কয়েকদিন আগে কিডনিতে ব্যথার কারণে তাঁকে হাসপাতালে আনা হয়। পরে জানা যায়, সাবেক এই ক্রিকেটার মারাত্মক নিউমোনিয়ায় ভুগছেন। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে আব্বাসকে ডায়ালাইসিস এবং কৃত্রিম শ্বাস-প্রশ্বাসে রাখা হয়েছে। আরও পড়ুন: Virat Kohli: করোনা ধরে ফেলে বিরাট কোহলিকেও! মলদ্বীপ থেকে ফিরে আক্রান্ত হয়েছিলেন ভারতীয় ক্রিকেটের মহাতারকা

প্রথম শ্রেণির ক্রিকেটে আব্বাসের ব্যাটিং পরিসংখ্যান আশ্চর্যজনক। কিংবদন্তি ৪৫৯টি ম্যাচে ৩৪,৮৪৩ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১০৮টি সেঞ্চুরি এবং ১৫৮টি অর্ধশতক। পাকিস্তান জাতীয় দলের হয়ে আব্বাস ৭৮টি টেস্ট খেলেছেন। ১২টি সেঞ্চুরি সহ ৫,০০০-র বেশি রান করেছেন। অবসরের পর তিনি একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে-তে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেন।