Latest ICC Test Ranking: প্রথম টেস্ট জয়ে সেরা তালিকায় ইংল্যান্ডের জয়জয়কার, ভারতের সেরা অশ্বিন-জাদেজা
Jadeja-Ashwin & Olli Pope (Photo Credits: X)

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে নায়ক হয়ে কেরিয়ারের সর্বোচ্চ রেটিং পেয়েছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান অলি পোপ (Ollie Pope)। গুরুত্বপূর্ণ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের ২৮ রানের রোমাঞ্চকর জয়ের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ১৯৬ রান করে ভারতকে চমকে দিয়েছিলেন পোপ এবং আইসিসি আপডেট করা র‍্যাঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে ১৫তম স্থানে উঠে এসেছেন তিনি। এটি দেশের বাইরে পোপের সর্বোচ্চ টেস্ট স্কোর এবং ভারতে একটি টেস্টে ইংল্যান্ডের পুরুষ খেলোয়াড়ের চতুর্থ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান কেন উইলিয়ামসন বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটার হিসাবে এগিয়ে রয়েছেন এবং হায়দরাবাদে ইংল্যান্ডের জয় এবং অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সিরিজ সমতায় শেষ হওয়ার পরে শীর্ষ দশের মধ্যে একটি ছোটখাটো রদবদল রয়েছে। Australia Cricket Awards: তারকাখচিত রাতে অস্ট্রেলিয়ার সেরা মিচেল মার্শ-এলিসা পেরি, জানুন সম্পূর্ণ তালিকা

গাব্বায় ক্যারিবিয়ানদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির সুবাদে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজা দুই ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠে এসেছেন, অন্যদিকে পোপের ইংল্যান্ড সতীর্থ বেন ডাকেটও ভারতের বিপক্ষে ৩৫ ও ৪৭ রানের ইনিংস খেলে পাঁচ ধাপ এগিয়ে ২২তম স্থানে উঠে এসেছেন। ভারতের অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেট নেওয়ার পরে বোলারদের জন্য টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে নিজের জায়গা ধরে রেখেছেন, সতীর্থ জসপ্রীত বুমরাহ হায়দরাবাদে নিজের ছয় উইকেটের পরে চতুর্থ স্থানে উঠে এসেছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শক্তিশালী পারফরম্যান্সের জন্য ওয়েস্ট ইন্ডিজের তিনজন পেসারও পুরস্কৃত হয়েছেন, কেমার রোচ (দুই ধাপ এগিয়ে ১৭তম), আলজারি জোসেফ (চার ধাপ এগিয়ে ৩৩তম) এবং গাব্বায় প্লেয়ার অফ দ্য ম্যাচ শামার জোসেফ (৪২ ধাপ এগিয়ে ৫০তম স্থানে উঠে এসেছেন)। ভারতীয় তারকা রবীন্দ্র জাদেজা টেস্ট অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন, তবে ইংল্যান্ডের অভিজ্ঞ জো রুট বল হাতে তার সাম্প্রতিক দুর্দান্ত পারফরম্যান্স চালিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন। ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান ভারতের বিপক্ষে তার স্পিন দিয়ে পাঁচ উইকেট সংগ্রহ করেছেন।

দেখুন সম্পূর্ণ তালিকা