KKR Schedule & Squad: শনিবার ইডেনে কেকেআরের প্রথম ম্যাচ, জানুন সূচি এবং দল
KKR (Photo Credit: Cricbuzz/ X)

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) জন্য কলকাতা নাইট রাইডার্স (KKR) ইডেনে পুরোদমে প্রস্তুতি শুরু করেছে। ২০২৩ সালে, কলকাতা নাইট রাইডার্স তাদের ১৪ টি ম্যাচের মধ্যে মাত্র ৬টি জিতে এবং ৮টি হেরে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে শেষ করেছিল। নতুন মরসুমে, দলটি সবচেয়ে ভারসাম্যপূর্ণ স্কোয়াডগুলির মধ্যে একটি। বিশেষত শ্রেয়স আইয়ার চোটের কারণে গত বছরের আইপিএল মিস করার পরে অধিনায়ক হিসাবে ফিরে এসে দলকে সম্পূর্ণ করেছেন। দলকে আরও শক্তিশালী করে তুলতে তারা গৌতম গম্ভীরকে দলে নিয়েছে, যিনি প্রধান কোচ হিসাবে চন্দ্রকান্ত পণ্ডিতের সাথে পরামর্শদাতার নতুন ভূমিকা গ্রহণ করেছেন। ২০২৩ সালের নিলামের সময় কেকেআর অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ককে রেকর্ড ২৪.৭৫ কোটি টাকায় দলে নেয়। তবে তিনি হর্ষিত রানা, বৈভব অরোরা এবং চেতন সাকারিয়ার সমন্বয়ে গঠিত অনভিজ্ঞ ফাস্ট বোলিং ইউনিটকে নেতৃত্ব দেবেন। যদিও মুজিব উর রহমান, সুয়েশ শর্মা, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীর মতো স্পিন চতুর্ভুজ রয়েছে কলকাতার। Rinku Smashed Six on Starc's Ball: দেখুন, কেকেআরের প্রস্তুতি ম্যাচে স্টার্কের বলে রিঙ্কুর ছক্কা

এদিকে ইংলিশ খেলোয়াড় জেসন রয় এবং গাস অ্যাটকিনসন বিভিন্ন কারণে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেও কেকেআর বদলি হিসাবে আরেক ইংলিশ ব্যাটার ফিল সল্টকে নিয়ে এসেছে। রহমানউল্লাহ গুরবাজ, নীতিশ রানা, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার এবং সল্ট টপ অর্ডারকে বেশী শক্তিশালী করবে বলে আশা করা হচ্ছে, এরপর হার্ড হিটার রিঙ্কু সিং এবং আন্দ্রে রাসেল মাঝখানে থাকবেন যারা দুজনেই বিপদে দলকে জয় এনে দেওয়ার জন্য বেশ বিখ্যাত।

কলকাতা নাইট রাইডার্সের স্কোয়াড: নীতীশ রানা, রিঙ্কু সিং, রহমানুল্লাহ গুরবাজ, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), জেসন রয়, সুনীল নারিন, সুয়েশ শর্মা, অনুকুল রায়, আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, হর্ষিত রানা, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী, কে এস ভারত, চেতন সাকারিয়া, মিচেল স্টার্ক, অংক্রিস রঘুবংশী, রমনদীপ সিং, শেরফেন রাদারফোর্ড, মনীশ পান্ডে, মুজীব উর রহমান, গাস অ্যাটকিনসন, সাকিব হুসেন।

দেখুন কলকাতা নাইট রাইডার্সের সূচি

আইপিএল ২০২৪ এর সূচি কেবল প্রথম ২১ টি ম্যাচের জন্য ঘোষণা করা হয়েছে এবং নির্বাচনের তারিখ অনুসারে বাকি ফিকশ্চার পরে ঘোষণা করা হবে।