Ab de Villiers: অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন, ফের সাউথ আফ্রিকার নেতৃত্বে এবি ডি ভিলিয়ার্স
এবি ডি ভিলিয়ার্স (Photo Credits : Getty Images)

ভক্তদের সুখবর দিলেন এ বি ডি ভিলিয়ার্স (Ab de Villiers)। অবসর ভেঙে বাইশ গজে ফিরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সাউথ আফ্রিকাকে (South Africa) নেতৃত্ব দিতে পারেন তিনি। ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa) তাঁকে এমনই প্রস্তাব দিয়েছে বলে জানিয়েছেন ডিভিলিয়ার্স। তবে অধিনায়ক হওয়া নিশ্চিত হলেই তিনি ক্রিকেটে ফিরে আসবেন বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি।

অবসর ভেঙে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন। কিন্তু তা সম্ভব হয়নি। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে ফের সাউথ আফ্রিকার জার্সিতে দেখা যেতে পারে এবিডি-কে! ক্রিকেট বিশ্বে যা নিয়ে জোর গুঞ্জন শুরু হয়। সউথ আফ্রিকার কোচ মার্ক বাউচারের কথায় উদ্বুদ্ধ হয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পরিকল্পনা করে ফেলেন এবি ডিভিলিয়ার্স। কিন্তু সেই সব পরিকল্পনায় জল ঢেলে দেয় মারণ ভাইরাস করোনা। করোনাভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে সব খেলায় ফুলস্টপ পড়ে গিয়েছে। আর তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ফলে স্বাভাবিকভাবেই অবসর ভেঙে জাতীয় দলে কামব্যাকটাও ডিভিলিয়ার্সের জন্য পিছিয়ে যাচ্ছে। আরও পড়ুন: Coronavirus Outbreak: 'ক্রিকেটে অগ্রাধিকার নয়, সীমান্তে ক্রিয়াকলাপ বন্ধ করুন', শাহিদ আফ্রিদিকে জবাব কপিল দেবের

এসব জল্পনার মাঝেই আবারও মুখ খুললেন ডিভিলিয়ার্স। তিনি বলেন, "দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার ইচ্ছে রয়েছে আমার। শুধু জাতীয় দলে ফেরা নয়, ক্রিকেট সাউথ আফ্রিকা আমাকে আবার নেতৃত্ব দিতে অনুরোধ করেছে।" তবে দলে ফিরতে হলে আবার ভালো ফর্মে ফেরাটা ভীষণ জরুরি বলে মনে করেন এবি ডিভিলিয়ার্স। তাই তিনি বলেছেন, আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমি শীর্ষ ফর্মে থাকতে পেরেছি এবং আমি আরও ভালো হতে পেরেছি ও আমার পাশের খেলোয়াড়ের চেয়ে আমি ভালো ফর্মে রয়েছি। তাই আমি যদি অনুভব করি যে আমি দলে জায়গার যোগ্য তবে আমার পক্ষে অনুভব করা খুব সহজ হয়ে যায় যে আমার খেলায় অংশ নেওয়া উচিত।"