IPL Live Streaming in Bangladesh: বাংলাদেশে কোথায় দেখবেন ২০২৪ আইপিএল? থাকছেন কোন বাংলাদেশি তারকা
Mustafizur Rahman (Photo Credit: CSK/ X)

আজ, শুক্রবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের (CSK) ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) ১৭তম আসর। গত বছরের মতো এবারও এবারের আইপিএলে অংশ নেবে ১০টি ক্রিকেট দল। চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দল যারা উভয়ই পাঁচটি করে শিরোপা জিতেছে। কলকাতা নাইট রাইডার্স দু'বার চ্যাম্পিয়ন এবং রাজস্থান রয়্যালস, সানরাইজার্স হায়দরাবাদ এবং গুজরাট টাইটান্স একবার করে চ্যাম্পিয়ন হয়েছে। দিল্লি ক্যাপিটালস, সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং পাঞ্জাব কিংস ২০০৮ সালে উদ্বোধনী মরসুম থেকে আইপিএলে অংশ নিয়েছে এবং লখনউ সুপার জায়ান্টস গুজরাত টাইটানসের সাথে লিগে সর্বশেষ প্রবেশকারী, যারা দুই মরসুম আগে আত্মপ্রকাশ করে। IPL 2024 Opening Ceremony Live Streaming: এ আর রহমান থেকে অক্ষয় কুমার! সরাসরি দেখুন আইপিএলের তারকাখচিত উদ্বোধনী অনুষ্ঠান

আইপিএলে বাংলাদেশের তারকা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman)। চেন্নাই সুপার কিংস তাঁর বেস প্রাইস ২ কোটি টাকায় এই বাঁহাতি পেসারকে দলে নিয়েছে। তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের সঙ্গে নিলামে নাম লেখানো তিন বাংলাদেশি ক্রিকেটারের একজন ছিলেন মুস্তাফিজ। তবে তাসকিন ও শরিফুল টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন। কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) সাকিব আল হাসান ও লিটন দাসকে ছেড়ে দেওয়ার পর আইপিএল ২০২৪-এ একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হলেন মুস্তাফিজ। আসলে আইপিএলের মাঝেই শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্ব টেস্টে চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট থাকায় বাকি কেউ আগ্রহ দেখাননি।

জেনে নিন বাংলাদেশে কোথায় দেখবেন আইপিএল ২০২৪

সরাসরি টিভিতে বাংলাদেশে আইপিএল ২০২৪ সম্প্রচার করা হবে গাজী টিভিতে (Gazi TV)।

বাংলাদেশে কখন থেকে শুরু হবে আইপিএল ২০২৪ ম্যাচ?

সরাসরি দেখবেন আইপিএল ২০২৪ ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ঃ০০টায় এবং ডাবল হেডারের দিনের ম্যাচ হবে বাংলাদেশ সময় বিকাল ৪টেয়।