IPL 2022 Auction: নিলামে যে ৫ ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
Team RCB (Photo Credits: Twitter)

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে (Bengaluru) বসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেগা নিলাম (IPL 2022 Auction)। সম্ভাব্য শক্তিশালী দল গঠনের জন্য ১০টি ফ্র্যাঞ্চাইজি একে অপরকে টেক্কা দিতে প্রস্তুত। এবার আইপিএলে নতুন দুটি দল খেলতে নামবে। তারা হল লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইটান্স। আইপিএল নিলামের আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) তিনজন খেলোয়াড়কে ধরে রেখেছে। তাঁরা হলেন বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজ। নিলামে ৫৭ কোটি টাকা নিয়ে প্লেয়ার কিনতে নামবে আরসিবি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ধরে রাখা খেলোয়াড়দের তালিকা:

  • বিরাট কোহলি (১৫ কোটি টাকা)
  • গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি টাকা)
  • মহম্মদ সিরাজ (৭ কোটি টাকা)

আরও পড়ুন: IPL 2022 Auction: নিলামে যে ৫ ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে কলকাতা নাইট রাইডার্স

যে পাঁচ খেলোয়াড়ের দিকে নজর রয়েছে আরসিবি-র:

ডেভিড ওয়ার্নার (সর্বোচ্চ ৬ কোটি): 

ডেভিড ওয়ার্নার আইপিএলে সবচেয়ে ধারাবাহিক প্লেয়ারদের একজন। ব্যাট হাতে বড় রান করা ছাড়াও ওয়ার্নারও দুর্দান্ত নেতা হতে পারেন। তাঁর নেতৃত্বেই সানরাইজার্স হায়দরাবাদ ২০১৬ সালে আইপিএল শিরোপা জিতেছিল। যেহেতু বিরাট কোহলি এই মরসুমে আরসিবিকে নেতৃত্ব দেবেন না, তাই ওয়ার্নার একটি বিকল্প হতে পারেন।

ট্রেন্ট বোল্ট (সর্বোচ্চ ৪ কোটি):

গত দুই মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দারুণ ফর্মে ছিলেন এই নিউজিল্যান্ড পেসার। তবে তাঁকে এবার ছেড়ে দেয় পাঁচবারের চ্যাম্পিয়নরা। বোল্ট ২০২০ সালের আইপিএল ফাইনালের সেরা খেলোয়াড়। তাই তাঁকে নিতে ঝাঁপিয়ে পড়তে পারে সবদলই। আরসিবি বছরের পর বছর ধরে একজন মার্কি বোলারের সন্ধানে রয়েছে। বোল্ট অবশ্যই তাদের সেই অভাব পূরণ করতে পারে।

রাহুল চাহার (সর্বোচ্চ ৪ কোটি টাকা):

রাহুল চাহার ২০২০ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ফাইনালে দুর্দান্ত খেলেছিলেন। আরসিবি যুজবেন্দ্র চাহালকে ছেড়ে দিয়েছে। রাহুল চাহার চাহালের আদর্শ বদলি হতে পারেন।

মিচেল মার্শ (সর্বোচ্চ ৫ কোটি টাকা):

চোট সারিয়ে ফেরার পর থেকেই মিচেল মার্শ দারুন ফর্মে রয়েছেন। তিনি অস্ট্রেলিয়াকে গত বছর টি-২০ বিশ্বকাপ শিরোপা জয়ে সহায়তা করেছিলেন। তিনি উইকেট নিতে পারেন, আবার ব্যাট হাতে রান করে ম্যাচ উইনারও হতে পারেন। আরসিবি অবশ্যই অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের দিকে নজর দেবে।

ডিওয়াল্ড ব্রেভিস (সর্বোচ্চ ৭৫ লাখ টাকা):

ডিওয়াল্ড ব্রেভিস সদ্য সমাপ্ত অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের অন্যতম তারকা। দক্ষিণ আফ্রিকার এই প্লেয়ার ছয় ম্যাচে ৫০৬ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার ছিলেন। আরসিবি-র উচিত তাঁকে কিনে ফিনিশার হিসেবে তৈরি করা।