IPL 2021 Schedule Announced: ৯ এপ্রিল শুরু আইপিএল, ৩০ মে ফাইনাল মোতেরায়
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে আগামী মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2021)। ফাইনাল হবে ৩০ মে গুজরাতের মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। আজ রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিল এই ঘোষণা করেছে। খেলা হবে আমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বই এবং কলকাতায়। ৯ এপ্রিল চেন্নাইয়ে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্লে অফর পাশাপাশি ফাইনাল ম্যাচ খেলা হবে। ফাইনাল হবে ৩০ মে।

প্রতিটি দল লিগ পর্যায়ে চারটি ভেন্যুতে খেলবে। লিগের ৫৬টি ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বই, কলকাতা ও বেঙ্গালুরু ১০টি করে ম্যাচ আয়োজন করবে এবং আমেদাবাদ ও দিল্লি ৮টি করে ম্যাচ আয়োজন করবে। আগামী মরশুমে আইপিএল-এর অন্যতম হাইলাইট হল সমস্ত ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে, কোনও দল তাদের হোম ভেন্যুতে খেলবে না। লিগ পর্বের সময় সমস্ত দল ৬টি ভেন্যুর মধ্যে ৪টিতে খেলবে। আরও পড়ুন: Pragati Choudhary Selected In Indian Archery Team: সুস্থ হয়ে ফের হাতে তীর-ধনুক, তিরন্দাজি বিশ্বকাপের জন্য ভারতের মহিলা দলে প্রগতি চৌধুরী

পুরো সূচি জানতে এখানে ক্লিক করুন

এই মরশুমে মোট ১১টি ডাবল হেডার থাকবে যেখানে ৬টি দল ৩টি বিকেলের ম্যাচ খেলবে। ২টি দল ২টি ম্যাচ খেলবে। বিকেলে সাড়ে তিনটে থেকে আর সন্ধে সাড়ে সাতটা থেকে ম্যাচ শুরু হবে। এই মরশুমের আইপিএল দর্শকহীন শুরু হবে। টুর্নামেন্টের পরবর্তী পর্যায়ে স্টেডিয়ামে দর্শক ঢোকার অনুমতি দেওয়ার বিষয়টি দেখা হবে।