IPL 2021, CSK vs KKR: আইপিএলে আজ চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান
CSK vs KKR

রবিবার আইপিএল-র প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। সিএসকে এবং কেকেআর উভয় দলই দারুন ফর্মে রয়েছে। তারা এখনও পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহি লেগে নিজেদের দুটি করে ম্যাচ জিতেছে। চেন্নাই আইপিএল-র পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে। কলকাতা নাইট রাইডার্স রয়ছে চতুর্থ স্থানে। চেন্নাই তাদের আগের ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়েছে। অন্যদিকে কলকাতা হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে। একটি জয় পেলেই প্লে -অফে জায়গা নিশ্চিত করবে ধোনির দল।

চেন্নাই ও দিল্লি মোটামুটি প্লে অফের দুটি জায়গা নিশ্চিত করে ফেলেছে। বাকি দুটি জায়গার জন্য লড়াই করবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ান্স, কেকেআর, রাজস্থান রয়্যালস এবং পঞ্জাব কিংস। নেট রান রেটে কেকেআর অন্য দলগুলির চেয়ে একটু এগিয়ে রয়েছে। তাই পুরো আত্মবিশ্বাস নিয়েই মাঠ নামবেন ইয়ন মর্গানরা। রাহুল ত্রিপাঠি এবং ভেঙ্কটেশ আইয়ার দুরন্ত ফর্মে রয়েছেন, অন্যদিকে বরুণ চক্রবর্তী এবং সুনীল নারাইন বল হাতে ভেলকি দেখাচ্ছেন। পিছিয়ে নেই সিএসকে শিবিরও। রুতুরাজ গায়কোয়াড বিধ্বংসী হয়ে যেতে পারেন। ডোয়াইন ব্রাভো গত ম্যাচে বিরুদ্ধে এমএস ধোনির দলের হয়ে মাঠে নেমেছেন। ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার কেকেআর ব্যাটসম্যানদেরও কিছু সমস্যা সৃষ্টি করতে পারেন।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ: ফাফ ডু প্লেসিস, রুতুরাজ গায়কোয়াড, মইন আলি, সুরেশ রায়না, অম্বাতি রায়ুডু, এমএস ধোনি, রবীন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, শার্দুল ঠাকুর, দীপক চাহার, জোশ হ্যাজেলউড।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ: ভেঙ্কটেশ আইয়ার, শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, ইয়ন মর্গান, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, লকি ফার্গুসন, বরুণ চক্রবর্তী, প্রসিদ কৃষ্ণ।

পরিসংখ্যান: দুই দল এখনও পর্যন্ত ২৪টি ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে ১১টি জিতেছে চেন্নাই। ৮টিতে জিতেছে কলকাতা। ১টি ম্যাচের ফলাফল হয়নি।