IPL 2020 Update: আইপিএল দেশের বাইরেই হচ্ছে, দৌড়ে সংযুক্ত আরব আমিরশাহি ও শ্রীলঙ্কা
আইপিএল ট্রফির ফাইল ফোটো (Photo Credits: PTI)

করোনাভাইরাসের (Coronavirus) কারণে দেশ নয় এবার বিদেশেই হতে চলেছে আইপিএল (Indian Premier League)। আইপিএল আয়োজন করতে পারে সংযুক্ত আরব আমিরশাহি (UAE) অথবা শ্রীলঙ্কা (Sri Lanka) ক্রিকেট বোর্ড। এক বিসিসিআই (BCCI) কর্তার কথা অনুযায়ী, টুর্নামেন্ট আয়োজন করার জন্য মুখিয়ে থাকা শ্রীলঙ্কা ও সৌদি আরবের প্রস্তাব নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। এই দুই দেশে করোনা ভাইরাসের প্রভাব তুলনামূলকভাবে কম। তাই যে কোনও একটি দেশকে আইপিএল আয়োজন করার ছাড়পত্র দেওয়া হতে পারে বলে ওই বিসিসিআই কর্তার তরফে জানানো হয়েছে।

সংবাদসংস্থা IANS-র প্রতিবেদনে বলা হয়েছে, বিসিসিআই আইপিএল ২০২০ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যতের জন্য অপেক্ষা করছে। বিসিসিআই কর্তা বলেন, "আমরা এখনও ভেন্যু সম্পর্কে সিদ্ধান্ত নিতে পারিনি। তবে সমস্ত সম্ভাবনার মধ্যেই এটি এই বছরের জন্য বাইরে চলে যাচ্ছে। ভারতে এখনও সেই পরিস্থিতি নেই যেখানে বেশি দল আসতে। তাই একটা সিদ্ধান্ত নিতে হবে, এক উপযুক্ত পরিবেশের প্রয়োজন আছে যা খেলোয়াড়দের পাশাপাশি সাধারণ মানুষের পক্ষে নিরাপদ। যদিও খেলা হবে ফাঁকা স্টেডিয়ামে।" আরও পড়ুন: Grant Flower On Younis Khan: গলায় ছুরি ধরেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ইউনিস খান, বিস্ফোরক অভিযোগ গ্রান্ট ফ্লাওয়ারের

তিনি আরও বলেন, "দৌড়ে সংযুক্ত আরব আমিরশাহি এবং শ্রীলঙ্কা রয়েছে। করোনাভাইরাস মহামারী সম্পর্কিত পরিস্থিতির ওপর নির্ভর করে লীগ কোথায় আয়োজন হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া দরকার। যাতায়াতের বিষয়টিও খতিয়ে দেখা দরকার, তাই আমরা শীঘ্রই সিদ্ধান্ত নেব।" তিনি যোগ করেছেন। ।