IPL 2020 Update: সংযুক্ত আরব আমিরশাহিতেই বসতে পারে আইপিএল-র আসর
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

আইসিসি টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) স্থগিতের সিদ্ধান্ত নিলে অক্টোবর-নভেম্বরেই বসবে আইপিএলের (IPL 2020) আসর। তবে ভারতে নয়। সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) হবে এই টুর্নামেন্ট। এই বিষয়ে সরকারের ছাড়পত্র নিতে হবে বিসিসিআই-কে (BCCI)।শুক্রবারই বোর্ডের অ্য়াপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। সেখানেই আইপিএল নিয়ে বোর্ডের সিদ্ধান্ত প্রকাশ্যে এল সরকারিভাবে। তবে বেশ কিছু শর্ত রয়েছে।

আগামী সপ্তাহেই টি-২০ বিশ্বকাপ নিয়ে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আইসিসি। একবার এই প্রতিযোগিতা বাতিল হলে কেন্দ্রীয় সরকারের কাছে বোর্ডের তরফে আবেদন করা হবে দেশেই যাতে লিগ আয়োজন করা যায়। করোনাভাইরাসের কারণে দেশে না না হলে বোর্ড আমিরশাহিতে আইপিএল আয়োজনের প্রস্তুতি শুরু করবে। আরও পড়ুন: Hardik Pandya: স্ত্রী নাতাসা স্তানকোভিচ ও পোষ্যদের নিয়ে মিষ্টি পরিবারের ছবি পোস্ট হার্দিক পাণ্ডিয়ার

এদিনের বৈঠকে বিরাট কোহলিরা কবে অনুশীলনে নামবেন, সে বিষয়েও আলোচনা হয়। দুবাই, ধরমশালা ও আমেদাবাদ, এই তিন জায়গার মধ্যে এক জায়গায় প্র্যাকটিসে নামতে পারে টিম ইন্ডিয়া। তবে এই বিষয়ে সিদ্ধান্ত নেবে আইপিএল গভর্নিং কাউন্সিল। পাশাপাশি, বোর্ডের তরফে অ্যাপেক্স কাউন্সিলকে জানানো হয়েছে, ডিসেম্বর পর্যন্ত সমস্ত ঘরোয়া ক্রিকেটের ম্যাচ বন্ধ থাকবে।