IPL 2020: আইপিএল ২০২০ অনুষ্ঠিত হচ্ছে আরব আমিরশাহিতেই, জানাল বিসিসিআই
আইপিএল ট্রফির ফাইল ফোটো (Photo Credits: PTI)

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএল ২০২০ (IPL 2020) আরব আমিরশাহিতেই (UAE) অনুষ্ঠিত হবে। ১৩তম আইপিএল ৪৪ দিনের মধ্যে শেষ করা হবে। বলে জানায় বিসিসিআই (BCCI)। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে নভেম্বর ৮-র মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হবে। মোট ৬০ টি ম্যাচ খেলা হবে। যদিও আনুষ্ঠানিকভাবে ম্যাচের তারিখগুলি এখনও নির্ধারণ করা হয়নি।

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানান, "আমরা সরকারের অনুমতি চেয়ে আবেদন করেছি। আমরা আইপিএল জেনারেল কাউন্সিলের পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করব।" বিসিসিআই জানায়, তারা নভেম্বরের প্রথম দিকে এই টুর্নামেন্টটি শেষ করতে চায় যাতে ভারতীয় খেলোয়াড়রা অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য সময় মতো নির্ধারিত সময়ে ৩ ডিসেম্বর থেকে শুরু করতে পারে। ইএসপিএন ক্রিকইনফো অনুযায়ী, ব্রিজেশ প্যাটেল নিশ্চিত করেছেন যে আইপিএলের ১৩ তম অনুষ্ঠান আরব আমিরশাহিতেই অনুষ্ঠিত হবে এবং বিসিসিআই এই বছর টি-২০ বিশ্বকাপের ভবিষ্যতের বিষয়ে আইসিসির চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় ছিল। আরও পড়ুন, ক্রিকেটপ্রেমীদের জন্য দুঃখবর! করোনার কারণে এবারের টি-২০ বিশ্বকাপ বাতিল

সোমবার আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি (ICC) ঘোষণা করে দেয়, করোনা সংক্রমণের কারণে এবারের টি-২০ বিশ্বকাপ বাতিল (T20 World Cup) করা হচ্ছে। সোমবার আইসিসির বৈঠক শেষে এই সিদ্ধান্তই নেওয়া হয়। আইসিসি পরে একটি বিবৃতি জারি করে জানায়, “করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে টি ২০ বিশ্বকাপের মতো টুর্নামেন্ট করা অসম্ভব। তাই এই টুর্নামেন্ট বাতিল করা হচ্ছে।” কবে এই বিশ্বকাপ ফের করা যেতে পারে সে নিয়ে পরে আলোচনায় বসবে আইসিসি।