IPL 2020 Postponed Indefinitely: অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল আইপিএল (IPL 2020 )। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) দেশব্যাপী লকডাউন ৩ মে পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করেছেন। তারপরই বিসিসিআই এই সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই আইপিএলের দলগুলিকে এই সিদ্ধান্তর কথা জানানা হয়েছে। বিসিসিআই-র এক কর্তা বলেছেন যে বর্তমান পরিস্থিতি অনির্দিষ্টকালের জন্য এই স্থগিতাদেশের প্রয়োজন এবং ফ্র্যাঞ্চাইজিকে তা জানানো হয়েছে। BCCI-র ওই কর্তা বলেন, "আমাদের মহামারীর সঙ্গে লড়াই করতে হবে এবং আপাতত কোনও বিকল্প নেই। এটা কঠিন সময়। আমরা এই মুহুর্তে ক্রিকেট এবং আইপিএল নিয়ে কথা বলতে পারি না। তাই এটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে এবং ফ্র্যাঞ্চাইজিদের এ সম্পর্কে অবহিত করা হয়েছে।"

আইপিএল নিয়ে সিদ্ধন্ত নিয়ে যোগাযোগ করা হলে দুটি ফ্রেঞ্চাইজি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে। একটি দলের এক কর্তা বলেন, "হ্যাঁ, বিসিসিআই আমাদের অবহিত করেছে এবং আমরা এটিও বিশ্বাস করি যে বর্তমানে আইপিএল স্থগিত রাখা ছাড়া আর কোনও উপায় নেই আমাদের। আসুন আমরা সর্বোত্তম আশা করি এবং আশা করি যে এক বছর পরে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।" আরও পডুন: Shoaib Akhtar On MS Dhoni's Retirement: বিশ্বকাপের পরই অবসর নেওয়া উচিত ছিল মহেন্দ্র সিং ধোনির: শোয়েব আখতার

চলতি বছরের ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত তা স্থগিত করা হয়েছিল। এই বছর আইপিএল করার দুটি বিকল্প রয়েছে, চলতি বছরে সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে আয়োজন করা যেতে পাারে, সেক্ষেত্রে টি ২০ বিশ্বকাপ পিছিয়ে দিতে হবে। তাছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়া এবং আইসিসি-কে রাজি করাতে হবে। অন্য বিকল্পটি হল সেপ্টেম্বর থেকে অক্টোবরের প্রথমদিকে ছয় সপ্তাহের মধ্যে আইপিএল করতে হবে। কারণ, এশিয়া কাপটি হওয়ার সম্ভাবনা খুবই কম।