IPL 2020: এশিয়া কাপ আয়োজনে মরিয়া পাকিস্তান ক্রিকেট বোর্ড, বাতিল হওয়ার সম্ভাবনা আইপিএল
(Photo Credits : Twitter /@IPL)

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup), ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (IPL 2020) এবং এশিয়া কাপের (Asia Cup 2020) মতো টুর্নামেন্ট নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরে আইপিএল ২০২০, যা মার্চ-এপ্রিল মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল। অক্টোবরে-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যতের বিষয়ে আইসিসি (ICC) এখনও সিদ্ধান্ত নেয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি স্থগিত বা বাতিল হয়ে যায়, তবে আইপিএল ২০২০ আয়োজন হওয়ার সম্ভাবনা থাকছে। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হওয়ার কথা রয়েছে এবং তাহলে আইপিএল সেপ্টেম্বর-নভেম্বর হতে পারে। তবে, পাকিস্তান ক্রিকেট বোর্ডর (PCB) কারণে তা নাও হতে পারে। কারণ তারা সেপ্টেম্বর-অক্টোবরে এশিয়া কাপ আয়োজনের জন্য চাপ দিচ্ছে।

যদি এশিয়া কাপ সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিত হয়, তবে বিসিসিআইকে (BCCI) আইপিএল ২০২০ বাতিল করতে হবে। ভারত ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে, তাই বিসিসিআই এই টুর্নামেন্ট আরও পিছিয়ে দিতে পারবে না। কারণ টিম ইন্ডিয়াকে একমাস আগে অস্ট্রেলিয়া পৌঁছাতে হবে কোয়ারান্টিনে থাকার জন্য। আরও পড়ুন: 2011 Cricket World Cup: ২০১১ সালে ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়েছিল, দাবি শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর

এদিকে, ইনসাইড স্পোর্টের প্রতিবেদন অনুসারে, আইপিএল-র জন্য এশিয়া কাপ বাতিল করতে পিসিবি রাজি নয়। পাকিস্তানের হাতে এই টুর্নামেন্টের হোস্টিং রাইটস রয়েছে এবং সম্ভবত এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে পারে। পিসিবি-র এক আধিকারিক বলেন, “আমরা কীভাবে একটি ঘরোয়া লীগের জন্য এশিয়া কাপ টি-টোয়েন্টি বাতিল করব। এশিয়া কাপ টি-টোয়েন্টি হবে।"