Ravindra Jadeja Ruled Out Of England Test Series: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকেও ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা
রবীন্দ্র জাদেজা। (Photo Credits: Getty Images)

চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ (India vs England 2021) থেকেও ছিটকে গেলেন ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টের সময় তাঁর বাম হাতের বুড়ো আঙুলে আঘাত পান জাদেজা। এরপর তাঁর একটি সার্জারি হয়। মনে করা হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে তাঁকে দলে পাওয়া যাবে। যদিও এখন জানা যাচ্ছে, অলরাউন্ডারের সুস্থ হয়ে উঠতে ছয় সপ্তাহ লাগবে। টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে জাদেজাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে পরে জানানো হবে।

ভারতে চারটি টেস্ট, পাঁচটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে ইংল্যান্ড। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে প্রথম দুটি টেস্টের দল ঘোষণা হয়ে গেছে। আমেদাবাদে বাকি দুটি টেস্টের দল ঘোষণা এখনও বাকি রয়েছে। যদিও কোনও টেস্টেই জাদেজাকে দলে পাবেন না কোহলিরা। বিসিসিআই-র এক কর্তা বলেন, “জাদেজাকে টেস্ট সিরিজে পাওয়া যাবে না এবং তাঁর পুরোপুরি সুস্থ হতে ছয় সপ্তাহের বেশি সময় লাগবে। সংক্ষিপ্ত ফরম্যাটের জন্য তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হবে কি না তা নির্বাচকরা পরে জানাবেন।" আরও পড়ুন: ATK Mohun Bagan vs Chennaiyin FC: আইএসএলে আজ এটিকে মোহনবাগানের মুখোমুখি চেন্নাইন এফসি; জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

২৭ জানুয়ারি চেন্নাই পৌঁছানোর পরে ভারতীয় টেস্ট খেলোয়াড়দের তিনদিনের কোয়ারান্টিনে থাকতে হবে। এরপরই অনুশীলন শুরু করতে ও জিম ব্যবহারের অনুমতি পাবেন তাঁরা। এদিকে ভারত-ইংল্যান্ডের প্রথম দুটি টেস্টে মাঠে ৫০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দেওয়া যাবে কি না তা প্রশাসনের থেকে জানতে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনকে অনুরোধ করেছে বিসিসিআই।