India Verses Bangladesh Cricket Match: আসন্ন ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচে গোলাপী বলের অভিষেক, উত্তেজনায় ফুটছে কলকাতা
গোলাপী বলে ইডেন (Photo Credit: Twitter)

কলকাতা, ১৮ নভেম্বর: এবার গোলাপী বলে (Pink Ball) দিন রাতের টেস্টম্যাচ দেখবে ইডেনগার্ডেন্স। ফের ক্রিকেটীয় ধাঁচে আলোকিত হতে চলেছে সিটি অফ জয় (The City Of Joy)। রাত জাগবে কলকাতা, ঘরের ছেলে ২২ গজে না থাকলেও ২২ গজের যাবতীয় দায়িত্বেই তিনি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি (BCCI President Saurav Ganguly)। রবিবার খুদে ক্রিকেট ভক্তদের হাতে ম্যাচের টিকিট তুলে দিলেন মহারাজ। তবে ম্যাচের ক্রেজ এতটাই বেশি যে ২৪ ঘন্টা পেরোতে পারেনি তার আগেই ম্যাচের সমস্ত টিকিট ফুরিয়ে গিয়েছে। রবিবার দিন ম্যাচের টিকিট উদ্বোধনের সময় তিনি পিঙ্কু টিঙ্কুর সঙ্গেও পরিচয় করালেন, এরা আসন্ন টেস্ট ম্যাচের ম্যাসকট।

এদিকে দুঃখের খবর এসে গিয়েছে, শুরু হতে না হতেই ফুরিয়ে গিয়েছে ম্যাচের টিকিট। ইডেন গার্ডেন্সে অনেকেই অনলাইনে টিকিট কিনতে এসে হতাশ হয়েছেন। তাদের মধ্যে কেউ কেউ বিক্ষোভ দেখাতেও ভোলেননি। তবে সব শুনে মহারাজের প্রতিক্রিয়া, বাল লাগছে যে টিকিট সব বিক্রি হয়ে গিয়েছে। কিন্তু টিকিট ফুরিয়ে গেলেও নতুন টিকিটের বন্দোবস্ত করা হবে না। গোলাপী বল প্রসঙ্গে মহারাজ জানান, আগেই অন্যান্য দেশে গোলাপী বলের ক্রিকেট ম্যাচ। তবে উপমহাদেশে এই প্রথম গোলাপী বলের টেস্ট ম্যাচ হতে চলেছে। জানা গিয়েছে গোলাপী বলকে স্মরণীয় করে রাখতে গঙ্গায় চলবে গোলাপী বল শোভিত ভেসেল। হাওড়া স্টেশনে জেতে ভাগ্যে তাকলে আপনিও চড়তে পারেন তাতে। ২২ নভেম্বর পর্যন্ত চলবে এই যাত্রা। একটা বিশলাকার গোলাপী বেলুন ইতিমধ্যেই শহরের আকাশে উড়ে শুরু করেছে ভারত-বাংলাদেশ ঐতিহাসিক ম্যাচ পর্যন্ত সেই বেলুন আকাশেই থাকবে। এই ম্যাচ উপলক্ষে গোলাপী আলোয় সাজবে শহিদ মিনার থেকে শুরু করে দ্য ফোর্টি টু, কেএমসি। আরও পড়ুন-India vs Bangladesh: বিরাট মনের পরিচয় দিলেন কোহলি, ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথম টেস্টের আগে জাদু কী ঝপ্পি দিলেন 'বিশেষ' ভক্তকে

অন্যদিকে টাটাস্টিলের বড় বাড়িটি গোলাপী আভায় জ্বল জ্বল করবে, মাঝে মাত্র আর একটি দিন। তারপরেই থ্রিডি ম্যাপিংয়ে ধরা পড়বে টাটা স্টিল। এরমধ্যেই ক্লাব হাউসের গায়ে গোলাপী আভা। শহরের সমস্ত বিলবোর্ড, এলইডি বোর্ড, সরকারি ব্র্যান্ডেড বাসে আসন্ন ঐতিহাসিক টেস্টে ম্যাচের প্রচার চলছে। ইডেন গার্ডেন্সের দেওয়ালে রাঙছে দেশের নামী ক্রিকেট তারকারদের বর্ণময় জীবন। তুলির আঁচড়ে রঙের রেখায় ক্রিকেটারদের বর্ণিল জীবন ফুটিয়ে তুলতে দিনরাত এক করে কাজ করছেন কলকাতা আর্ট কলেজের ছাত্ররা। সবমিলিয়ে গোলাপী বলের টেস্টম্যাচকে কেন্দ্র করে জমে উঠেছে কলকাতা।