India Defeat Afghanistan: প্রথম T20I-তে আফগানিস্তানকে ৬ উইকেটে হারাল ভারত
Photo Credits: ANI

মোহালি: বৃহস্পতিবার মোহালিতে (Mohali) আয়োজিত তিন সিরিজের প্রথম টি ২০ ম্যাচে ৬ উইকেটে জিতল ভারত (India)। শিবম দুবের (Shivam Dube) ৬০ ও জিতেশ শর্মার (Jitesh Sharma) দুরন্ত ব্যাটিং এই জয়কে সুনিশ্চিত করেছে।

প্রথম ইনিংসে ১৫৮ রান করেছিল আফগানিস্তান (Afghanistan)। ১৫৯ রানের লক্ষ্যমাত্রাকে সামনে রেখে ব্যাট করতে নেমে প্রথমেই বড়সড় ঝটকা খায় ভারত। টি ২০ ফরম্যাটে প্রত্যাবর্তনের ম্যাচে দু বলে শূন্য রান করে রান আউট হয়ে যান অধিনায়ক রোহিত শর্মা। যার জেরে ০ রানে এক উইকেট পড়ে যায় ভারতের। যদি এরপর ব্যাট করতে নেমে ভারতীয় ইনিংসকে কিক স্টার্ট দেন শুভমান গিল। ফজল হক ফারুখি ও মুজিব উর রহমানকে পাঁচটি দারুণ বাউন্ডারি মারেন তিনি। তবে গিলের ১২ বলে ২৩ রানের ইনিংসে ইতি টানেন মুজিবই। তিনি শুভমানের স্টাম্প উড়িয়ে দেওয়ায় ৩ ওভার ৫ বলে ভারতের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ২৮ রানে।

৬ নম্বর ওভার শেষে পাওয়ার প্লে-র অবসানে ভারতের স্কোর ছিল ২ উইকেটে ৩৬। তিলক বার্মা সাত রানে এবং শিবম ৬ রানে ব্যাট করছিল। সাত নম্বর ওভারে মহম্মদ নবির বলে দুটি ছ মারেন শিবম আর একটি চার মারেন তিলক। এক ওভারে ১৬ রান নিয়ে আফগানিস্তানকে ধাক্কা দেয় ভারত। পরের ওভারেও তিলকের ছয় আর দুবের চারে স্কোর হয় ১৪। ৯ নম্বর ওভারে তিলক যখন আজমাতুল্লা ওমারজাইয়ের বলে আউট হন তখন ভারতের স্কোর তিন উইকেটে ৭২।

এরপর শিবমের সঙ্গে জুটি বাঁধেন জিতেশ শর্মা। তাঁদের ব্যাটিং রান গিয়ে পৌঁছয় ১১৭-তে। জিতেশ আউট হতেই হাল ধরেন কেকেআর-এর রিঙ্কু সিং। তাঁর ৯ বলে ১৬ এবং শিবম দুবের ৪০ বলে ৬০ ভারতকে প্রথম টি ২০-তে আফগানিস্তানের বিরুদ্ধে জয় (India Defeat Afghanistan) এনে দিল। আরও পড়ুন: SA20 2024 Live Streaming: ডারবান সুপার জায়ান্টস বনাম এমআই কেপটাউন, এসএ২০ ২০২৪; সরাসরি দেখবেন যেখানে