India Vs South africa, 1st Test: টেস্টে সেঞ্চুরির অভিষেক মায়াঙ্ক আগরওয়ালের, দেড়শো টপকে গেলেন রোহিত শর্মা
অভিষেক টেস্ট সেঞ্চুরি মায়াঙ্ক আগরওয়ালের। (Photo Credits: Getty Images)

বিশাখাপত্তনাম, ৩ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশাখাপত্তনম টেস্টে ভারতের দুই ওপেনারের দাপট। রোহিত শর্মা-র পর এবার টেস্টের দ্বিতীয় দিনে বন্দর শহরে সেঞ্চুরি করলেন মায়াঙ্ক আগরওয়াল। অন্যদিকে, ১৫০ রানের মাইলস্টোন অনায়াসে টপকে গেলেন রোহিত শর্মাও। জীবনের পঞ্চম টেস্ট খেলতে নেমে স্বপ্নের তিন সংখ্যার স্কোর গড়ে জাতীয় দলে নিজের জায়গা আরও মজবুত করলেন। কর্নাটকের প্রতিশ্রুতিবান এই ওপেনার। এর আগে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ সফরে দুবার হাফ সেঞ্চুরি করে ছিলেন, তবে সেঞ্চুরিটা পাচ্ছিলেন না।

সেই অধরা মাধুরীটাই আজ বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করে ফেললেন মায়াঙ্ক। গতকাল মায়াঙ্ক অপরাজিত ছিলেন ৮৪ রানে। আজ তাড়াহুড়ো না করে ঠান্ডা মাথায় আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর প্রথম সেঞ্চুরিটা করে ফেললেন মায়াঙ্ক। আরও পড়ুন-উচ্চ মাধ্যমিকের আগেই জয়েন্ট এন্ট্রান্স! আগামী বছর থেকে রাজ্যের পরীক্ষা হবে এই নিয়মেই, ঘোষণা উচ্চশিক্ষা সংসদের

ঘরোয়া ক্রিকেটে অনেক রান করে জাতীয় দলে জায়গা করে নিতে অনেক পরিশ্রম করতে হয় মাায়ঙ্ককে। তাঁর আগে পৃথ্বী শ-কে সুযোগ দেওয়া হয়। পৃথ্বী-র চোটেই জাতীয় দলে সুযোগ মেলে মায়াঙ্কের। অস্ট্রেলিয়া সফরে মেলবোর্নে টেস্টে প্রথমবার জাতীয় দলে খেলার হয়ে সুযোগ পেয়েই ৭৬ রানের ইনিংস খেলে নজর কাড়েন। মেলবোর্নের পর সিডনিতেও ৭৭ রান করেছিলেন।

এদিকে, রোহিত-মায়াঙ্ককে কিছুতেই আউট করতে পারছেন না দক্ষিণ আফ্রিকার বোলাররা। রোহিত-মায়াঙ্কের ওপেনিং পার্টনারশিপ ২৫০ ছাড়িয়ে গেল। রোহিত ১৫০ রানের দোরগড়ায় আছেন। একের পর এক রেকর্ড ভাঙছে বিশাখাপত্তনমে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রেকর্ড রানের ওপেনিং পার্টনারশিপটা হয়ে গেল।