India vs Pakistan Cricket Series: ফের ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ?
India vs Pakistan (Photo Credits: Getty Images)

ফের ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ (India vs Pakistan Cricket Series)! ঠিকই পড়ছেন। সবকিছু ঠিকঠাক থাকলে এই বছরের শেষের দিকেই মুখোমুখি হবে ক্রিকেটের অন্যতম বড় দুই প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আইসিসি ইভেন্ট এবং এশিয়া কাপের আগেই দ্বিপাক্ষিক সিরিজে মিলিত হতে পারে দুই দেশ। ভারত ও পাকিস্তানের মধ্যে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১২-১৩ সালে। তবে তার পর থেকে দু'দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কের অবনতি ঘটলে খেলা বন্ধ হয়ে যায়।

পাকিস্তানের একটি সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, ভারত ও পাকিস্তান পরের বছর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পারে। প্রতিবেদন অনুসারে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তিনটি ম্যাচের জন্য ৬ দিনের উইন্ডো দেওয়া যেতে পারে কি না তা জানাতে বলেছে আধিকারিকদের। তবে, মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি পিসিবি এবং বিসিসিআই-র মধ্যে যে কোনও ধরনের যোগাযোগের বিষয়টি অস্বীকার করেছেন। পিসিবি সূত্র জানিয়েছে, সিরিজ হলে ভারতীয় দলই পাকিস্তান সফর করবে। কারণ শেষবার পাকিস্তান দল ভারত সফর করেছিল। আরও পড়ুন: Krunal Pandya Breaks Down on Live TV: অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি, বাবাকে স্মরণ করে চোখে জল ক্রুনাল পান্ডিয়ার

সাম্প্রতিক বছরগুলিতে ভারত ও পাকিস্তান ক্রিকেট দল কেবল বিশ্বকাপ এবং এশিয়া কাপে একে অপরের বিরুদ্ধে খেলেছে। শেষবার ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল দুই দল। সেই ম্যাচ জিতেছে বিরাট কোহলির দল। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলা ১৭টি ম্যাচের মধ্যে ১৩টিতে জিতেছে ভারত। এশিয়া কাপে ১৪টি ম্যাচে ৮টি ম্যাচে জয়ের রেকর্ড করেছে টিম ইন্ডিয়ার।