India vs New Zealand 2020 1st Test Live Streaming: কাল নিউজিল্যান্ড বনাম ভারত প্রথম টেস্ট, জানুন কোথায় কীভাবে দেখবেন লাইভ টেলিকাস্ট? বিনামূল্যে কোথায় পাবেন অনলাইনে ম্যাচ দেখার সুযোগ?
বিরাট কোহলি (Photo Credits: IANS)

India vs New Zealand 2020-কাল থেকে শুরু হচ্ছে ভারত (India) বনাম নিউজিল্যান্ড (New Zealand) টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ম্যাচ ওয়েলিংটনে। সাম্প্রতিক অতীতে কিউইদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতেনি ভারতীয় দল। আর সেটাই প্রধান চ্যালেঞ্জ হতে চলেছে বিরাট কোহলিদের কাছে। টি-২০তে ভারত ৫-০ উড়িয়ে দিলেও একদিনের সিরিজে আবার ভারতকে চূর্ণ করেছে কিউয়িরা। এবার টেস্টের লড়াই। ওয়েলিংটনের ভারত টেস্ট জিতেছিল ১৯৬৮ সালে। তার পর থেকে ভারত আর টেস্ট জিততে পারেনি এই মাঠে। ৫২ বছরের খরা কাটাতে মরিয়া মেন ইন ব্লু। আর সেটা করতে পারলেই এক ঢিলে দুই পাখি মারবে কোহলির ভারত-- ৫২ বছর পর ওয়েলিংটনে টেস্ট জয় সঙ্গে টানা আটটি টেস্ট জয়। এর আগে কোনও ভারতীয় দল টানা আটটা টেস্ট ম্যাচ জেতেনি। সেই দিক থেকে মাইলস্টোনের সামনে কিং কোহলির দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত অপরাজিত টিম ইন্ডিয়া। সাত ম্যাচের ৭টিতেই জিতে পয়েন্ট টেবিলে সবার উপরে ভারত। সিরিজের প্রথম টেস্ট জিতলে টেস্ট চ্যাম্পিয়নশিপে অনেকটাই এগিয়ে যাবে ভারতীয় দল। ওয়েলিংটনের হাওয়া নিঃসন্দেহে চিন্তায় রাখছে ভারতীয় দলকে। তার জন্য ব্যাটসম্যানদের নির্দিষ্ট টার্গেটও বেঁধে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। বেসিন রিজার্ভের বাউন্সি উইকেটে প্রথম ইনিংসে কমপক্ষে ৩২০ রান তুলতে চান কোহলিরা। শুক্রবার ওয়েলিংটনে নামার আগে অবশ্য আত্মবিশ্বাসের সুর ভারত অধিনায়ক বিরাট কোহলির গলায়। অন্যদিকে রেকর্ডের মুখে দাঁড়িয়ে কোহলি। আর একটি শতরান করলেই তিনি বিশ্ব ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ শতরানকারী হওয়ার নজির গড়ে ফেলবেন। অধিনায়ক হিসেবেও সব থেকে বেশি সেঞ্চুরি হাঁকানোর নজিরও গড়ে ফেলবেন তিনি। আরও পড়ুন: IPL 2020: আইপিএলের অলস্টার ম্যাচ হচ্ছে না: রিপোর্ট

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ কবে?

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচটি ২১ ফেব্রুয়ারি, শুক্রবার।

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ কোথায় হবে?

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচটি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে অনুষ্ঠিত হবে।

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ কখন শুরু হবে?

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচটি ভারতীয় সময় রাত ৪টেয় শুরু। টস হবে রাত ৩.৩০-এ।

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ কোন টিভি চ্যানেলে ম্যাচ দেখা যাবে?

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-১ এইচডি (ইংরেজি), স্টার স্পোর্টস-১ এইচডি (হিন্দি), তে দেখা যাবে।

অনলাইনে বিনামূল্যে কোথায় মিলবে লাইভ আপডেট?

আনুষ্ঠানিকভাবে ম্যাচের সম্প্রচারের দায়িত্ব পেয়েছে স্টার স্পোর্টস। ফলে অনলাইনে বিনামূল্যে এই ম্যাচের লাইভ আপডেট দেখতে পারেন 'হটস্টার'-এ।