India vs England 1st Test 2021: আজ থেকে শুরু ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট, জেনে নিন কেমন হতে পারে দুই দলের একাদশ

আজ থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ (India vs England 1st Test 2021)। ৫ টেস্টের সিরিজর প্রথম টেস্ট খেলা হবে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে (Trent Bridge)। চোটগ্রস্ত ভারতীয় ক্রিকেট দল আরেকটি ধাক্কা খেয়েছে। কারণ ওপেনার মায়াঙ্ক আগরওয়াল প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন। অনুশীলনের সময় তিনি হেলমেটে আঘাত পান। তাই ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে কাকে দেখা যাবে, তা ম্যাচের আগে ছাড়া জানা যাবে না। কে এল রাহুল ও অভিমন্যু ঈশ্বরনের মধ্যেই কোনও একজনকে এই দায়িত্ব নিতে হবে। তবে এখন দেখার বিরাট কোহলি দুই স্পিনার নিয়ে মাঠে নামেন, নাকি দুই পেসার নিয়ে মাঠে নামেন।

ভারতের সম্ভাব্য একাদশ: কেএল রাহুল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কে রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা/ শার্দুল ঠাকুর, ইশান্ত শর্মা, জাসপ্রীত বুমরা এবং মহম্মদ শামি। আরও পড়ুন: Bangladesh vs Australia 1st T20I 2021: টি-২০তে অস্ট্রেলিয়াকে হারিয়ে চমক বাংলাদেশের

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ: ররি বার্নস, হাসিব হামিদ/ ডমিনিক সিবলি, জনি বেয়ারস্টো, জো রুট, জস বাটলার, ড্যানিয়েল লরেন্স, অলি রবিনসন/ স্যাম কুরান, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, জেমস অ্যান্ডারসন এবং জ্যাক লিচ।

পিচ রিপোর্ট: ইংল্যান্ডে টেস্ট মানেই সুইংয়ের বিরুদ্ধে ব্যাটসম্যানদের লড়াই। সেই সঙ্গে ট্রেন্ট ব্রিজের পিচে যদি থাকে ঘাস, তা হলে আর কথাই নেই। মেঘলা আবহাওয়ায় সব চেয়ে বড় পরীক্ষার মধ্যে পড়তে হয় ব্যাটসম্যানদের।

পরিসংখ্যান: ভারত ও ইংল্যান্ড এখনও পর্যন্ত ১২৬টি টেস্ট খেলেছে। ভারত জিতেছে ৪৮টিতে। ইংল্যান্ড জিতেছে ২৯টিতে। ৪৯টি ম্যাচ ড্র হয়েছে।